মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
হাসানাত আবদুল্লাহ নির্দেশে স্বাস্থ্য কমপ্লেক্স জেনারেটর জনসভায় কথা বলার ভয় কাটিয়ে ওঠার উপায় নৌ স্বাধীনতায় বিশ্বাস করে ভারত: রীভা গাঙ্গুলি নাসের আল-খেলাইফি: জেলে থেকে ফরাসি ফুটবলের ‘সম্রাট’ এজেন্টদের টাকা দিয়ে মালয়েশিয়া গেলে পুনঃনিয়োগের অনুরোধ প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে ক্ষমা করা হবে না: কাদের র‌্যাব-৮ এর অভিযানে ১১,৫০০ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার ট্রেন দুর্ঘটনা : তূর্ণা নিশীথার মাস্টার-সহকারী মাস্টার বরখাস্ত মুক্তিযোদ্ধা কোটায় চাকরিতে প্রতারণা : রাজস্ব কর্মকর্তার কারাদণ্ড ঘূর্ণিঝড় বুলবুল : কৃষি ফসলের ক্ষতি ২৬৩ কোটি টাকা চার দিনের সফরে আজ নেপাল গেলেন রাষ্ট্রপতি ট্রেন দুর্ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর শোক শুধু কৃষিতে নির্ভর না করে শিল্প উৎপাদন বাড়াতে হবে: প্রধানমন্ত্রী রেল দুর্ঘটনা: সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার নির্দেশ ৬ ঘণ্টা পর চালু হলো ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ ট্রেন দুর্ঘটনায় নিহতের পরিবারকে ১ লাখ,আহতদের ১০ হাজার দেয়ার ঘোষণা নুসরাত হত্যা:ফাঁসির আসামিদের পাঠানো হলো কুমিল্লা কারাগারে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী দুই ট্রাভেল এজেন্সিতে র‌্যাবের অভিযান, ১০৫০ পাসপোর্ট জব্দ কসবায় ট্রেন সংঘর্ষে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক
৩৫

জাহাঙ্গীরনগর: দুই পক্ষের বক্তব্য শুনবেন শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

 


 জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অচলাবস্থা নিরসনে আন্দোলনকারী শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষামন্ত্রী অপর পক্ষের বক্তব্য শুনবেন বলে তাদের জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়টির আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রোববার (০৩ নভেম্বর) সন্ধ্যায় মন্ত্রীর হেয়ার রোডের বাসভবনে এক অনির্ধারিত আলোচনা অংশগ্রহণ করেছেন।  

জাহাঙ্গীরনগরের অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে যেকোনো দিন উপাচার্যকে অবরুদ্ধ করার হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনকারীরা।

শনিবার (২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ে পুরাতন প্রশাসনিক ভবনের সামনে ‘উপাচার্য অপসারণ মঞ্চে’ এক সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেন অধ্যাপক রায়হান রাইন। 

উপাচার্য পক্ষ এবং উপাচার্য অপসারণ মঞ্চের পাল্টাপাল্টি কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়টিতে অচলাবস্থা তৈরি হয়।

এই অচলাবস্থা নিরসনে শিক্ষামন্ত্রীর বাসভবনে আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা। আলোচনায়  শিক্ষকরা বিভিন্ন দাবি উত্থাপন করেন।  

ওই কর্মকর্তা  বলেন, শিক্ষামন্ত্রী সব দাবি মনোযোগ দিয়ে শুনেন এবং সবিস্তারে লিখে দেওয়ার কথা বলেন। 

শিক্ষামন্ত্রী অপরপক্ষের কথাও শুনবেন এবং উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে তাদের আশ্বাস দেন। 

এই বিভাগের আরো খবর