বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৬ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ধর্ষকদের ধরিয়ে দিন, কঠোর ব্যবস্থা নেবো: প্রধানমন্ত্রী টাকা না থাকলে এত উন্নয়ন কাজ করছি কীভাবে : প্রধানমন্ত্রী সব ব্যথা চেপে রেখে দেশের জন্য কাজ করছি : প্রধানমন্ত্রী ট্রেনে খোলা খাবার বিক্রি ও প্লাস্টিকের কাপ নিষিদ্ধ হচ্ছে চলতি বছরে জিপিএ-৪ কার্যকর হচ্ছে মজুদ গ্যাসে চলবে ২০৩০ সাল পর্যন্ত : খনিজ সম্পদ প্রতিমন্ত্রী গুজব-অপপ্রচার রোধে কাজ করছে উচ্চ পর্যায়ের কমিটি : তথ্যমন্ত্রী সব কারখানায় ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনের নির্দেশ আজ বাংলাদেশ-নেপাল পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক সরকার-জনগণের মধ্যে সম্পর্ক জোরদার করতে সাংসদের রাষ্ট্রপতির আহ্বান দেশে রাজনৈতিক স্থিতিশীলতা বিরাজ করছে : নাসিম ব্যাংকের জঙ্গি অর্থায়ন নজরদারিতে রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ৪০০ মেট্রিক টন মধু রফতানির অর্ডার পেয়েছে বাংলাদেশ : কৃষিমন্ত্রী নয় বছরে সাড়ে ৯৭ হাজার কর্মকর্তা নিয়োগ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী দেশে মোবাইল টাওয়ার রেডিয়েশনের মাত্রা ক্ষতিকর নয় : বিটিআরসি সন্ধ্যায় বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী ২০ বছর পর আজ ঢাকায় আসছেন নেপালের পররাষ্ট্রমন্ত্রী খালেদার প্যারোলে মুক্তির কোনো আবেদন পাইনি: স্বরাষ্ট্রমন্ত্রী উহান ফেরত শিক্ষার্থীরা নজরদারিতেই থাকবেন : আইইডিসিআর রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়ার সহায়তা চাইলেন ড. মোমেন
৭৮

জামায়াতের ১২ নেতার রিমান্ডে বেরিয়ে এলো তারেকের নাম!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

চট্টগ্রামের গোলপাহাড় আবাসিক এলাকায় সরকারবিরোধী ষড়যন্ত্র ও বড় ধরণের নাশকতার পরিকল্পনাকালে আটক হওয়া জামায়াতের ১২ নেতার একদিনের রিমান্ডে বেরিয়ে এসেছে তারেক রহমানের নাম। তারা বলছেন, তারেক রহমানের পরিকল্পনা বাস্তবায়নেই তারা বৈঠক করছিলো।

৮ সেপ্টেম্বর গোপন বৈঠককালে জামায়াতে ইসলামীর চট্টগ্রাম মহানগরের আমির মুহাম্মদ শাহজাহানসহ ১২ জনকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। এসময় তাদের কাছ থেকে সাতটি ককটেল, একটি রাম দা, একটি কিরিচ, একটি চাপাতি, ১৮টি চকলেট বোমা, চারটি লোহার রড ও গোপন নথিপত্র উদ্ধার করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, বিশেষ ক্ষমতা আইনে বিস্ফোরক মামলা ও অস্ত্র আইনে দায়ের হওয়া মামলায় ১২ জনকে একদিন করে রিমান্ড মঞ্জুর করার পর তাদের কাছ থেকে বিভিন্ন তথ্য বেরিয়ে এসেছে। তারা মূলত দেশে একটি অস্থিতিশীল অবস্থা তৈরির পাঁয়তারা করছিলো। এর জন্য তারা গোলপাহাড় এলাকায় বৈঠকে মিলিত হয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনী সেখানে পৌঁছায় এবং তাদের গ্রেফতার করে।

রিমান্ড থেকে প্রাপ্ত তথ্যের বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, তারা প্রাথমিক অবস্থায় এ বিষয়ে কোনো কিছু বলতে না চাইলেও পরবর্তীতে এই পরিকল্পনাকারীদের বিষয়ে তথ্য দিয়েছে। যার মধ্যে লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক রহমানের নামও পাওয়া গেছে। তারা বলছে, তারা সরাসরি এ বিষয়ে অবগত নয়, বরং চেইন অব কমান্ডের মাধ্যমে তারা তারেক রহমানের পরিকল্পনা বাস্তবায়ন সফল করতে উদ্যত হয়েছিল।

তিনি আরও বলেন, প্রত্যেকের কাছ থেকেই প্রায় অভিন্ন তথ্য পাওয়া গেছে। ইন্ধনদাতা হিসেবে বিএনপির বেশ কিছু নেতারও নাম পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে তদন্তের স্বার্থে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাতে চাননি এই কর্মকর্তা।

রিমান্ডে থাকা আসামিরা হলেন- চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির মুহাম্মদ শাহজাহান (৫৪), সাধারণ সম্পাদক নজরুল ইসলাম (৫৭), সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্যাহ (৫৪), সদস্য মাহমুদুল আলম (৪৯), মো. ওসমান (৩৭), কর্মী আহমদ খালেক প্রকাশ খালেদ আনোয়ার (৪৫), মো. তৌহিদুল আনোয়ার সোহেল (৪৭), সদস্য আমির হোসেন (৫৫), সদস্য ফারুক আজম (৫৪), সিদ্দিকুর রহমান (৫৮), নাসির উদ্দীন (৬৮) ও জাকের হোসেন (৫৫)।

এই বিভাগের আরো খবর