• মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৫ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই

জামায়াতের ১২ নেতার রিমান্ডে বেরিয়ে এলো তারেকের নাম!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

চট্টগ্রামের গোলপাহাড় আবাসিক এলাকায় সরকারবিরোধী ষড়যন্ত্র ও বড় ধরণের নাশকতার পরিকল্পনাকালে আটক হওয়া জামায়াতের ১২ নেতার একদিনের রিমান্ডে বেরিয়ে এসেছে তারেক রহমানের নাম। তারা বলছেন, তারেক রহমানের পরিকল্পনা বাস্তবায়নেই তারা বৈঠক করছিলো।

৮ সেপ্টেম্বর গোপন বৈঠককালে জামায়াতে ইসলামীর চট্টগ্রাম মহানগরের আমির মুহাম্মদ শাহজাহানসহ ১২ জনকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। এসময় তাদের কাছ থেকে সাতটি ককটেল, একটি রাম দা, একটি কিরিচ, একটি চাপাতি, ১৮টি চকলেট বোমা, চারটি লোহার রড ও গোপন নথিপত্র উদ্ধার করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, বিশেষ ক্ষমতা আইনে বিস্ফোরক মামলা ও অস্ত্র আইনে দায়ের হওয়া মামলায় ১২ জনকে একদিন করে রিমান্ড মঞ্জুর করার পর তাদের কাছ থেকে বিভিন্ন তথ্য বেরিয়ে এসেছে। তারা মূলত দেশে একটি অস্থিতিশীল অবস্থা তৈরির পাঁয়তারা করছিলো। এর জন্য তারা গোলপাহাড় এলাকায় বৈঠকে মিলিত হয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনী সেখানে পৌঁছায় এবং তাদের গ্রেফতার করে।

রিমান্ড থেকে প্রাপ্ত তথ্যের বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, তারা প্রাথমিক অবস্থায় এ বিষয়ে কোনো কিছু বলতে না চাইলেও পরবর্তীতে এই পরিকল্পনাকারীদের বিষয়ে তথ্য দিয়েছে। যার মধ্যে লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক রহমানের নামও পাওয়া গেছে। তারা বলছে, তারা সরাসরি এ বিষয়ে অবগত নয়, বরং চেইন অব কমান্ডের মাধ্যমে তারা তারেক রহমানের পরিকল্পনা বাস্তবায়ন সফল করতে উদ্যত হয়েছিল।

তিনি আরও বলেন, প্রত্যেকের কাছ থেকেই প্রায় অভিন্ন তথ্য পাওয়া গেছে। ইন্ধনদাতা হিসেবে বিএনপির বেশ কিছু নেতারও নাম পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে তদন্তের স্বার্থে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাতে চাননি এই কর্মকর্তা।

রিমান্ডে থাকা আসামিরা হলেন- চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির মুহাম্মদ শাহজাহান (৫৪), সাধারণ সম্পাদক নজরুল ইসলাম (৫৭), সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্যাহ (৫৪), সদস্য মাহমুদুল আলম (৪৯), মো. ওসমান (৩৭), কর্মী আহমদ খালেক প্রকাশ খালেদ আনোয়ার (৪৫), মো. তৌহিদুল আনোয়ার সোহেল (৪৭), সদস্য আমির হোসেন (৫৫), সদস্য ফারুক আজম (৫৪), সিদ্দিকুর রহমান (৫৮), নাসির উদ্দীন (৬৮) ও জাকের হোসেন (৫৫)।