সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে সোনাদিয়া দ্বীপে শিল্পকারখানা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রুশ ভাষায় প্রকাশিত বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর যুবলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুন ওমর বহিষ্কার, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি মাছের খাদ্যে শূকরের উপাদান আছে কিনা পরীক্ষার নির্দেশ স্পিকারের সঙ্গে পাঁচ মার্কিন সিনেটরের সাক্ষাৎ বৃদ্ধাশ্রম নয়, মা-বাবার জায়গা হোক হৃদয়ের মণিকোঠায় ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম! হিন্দু ছেলের আইডি হ্যাক, ফেসবুকের কাছে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী ডিআইজি বজলুরকে কারাগারে পাঠানোর নির্দেশ আগৈলঝাড়া থানা পরিদর্শন করেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য নেপাল ভ্রমণের খুঁটিনাটি ভ্রমণ জাপান সম্রাটের অভিষেকে যোগ দিতে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি শিশুর জন্মের পর ইসিতে জানানোর আইন চান সিইসি গণভবনে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আপনার ইমেইলেও থাকবে বসের নজরদারি! জঙ্গি হামলার শঙ্কা: নজরদারিতে দিল্লির ৪ শতাধিক স্থাপনা
৩০

জাপানে শ্রমিক নিয়োগে দ্রুত টেস্ট শুরুর আশ্বাস

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

জাপান সরকার দক্ষ শ্রমিক নিয়োগের আগে ভাষা এবং দক্ষতা পরীক্ষা করবে। এই পরীক্ষা দ্রুত শুরু করার আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। 

জবাবে জাপানের মিনিস্ট্রি অব জাস্টিসের মন্ত্রী কাৎসুইউকি কাওয়াইকে জানিয়েছেন বিষয়টি পরীক্ষা করে ব্যবস্থা নেবেন এবং পরীক্ষার সিডিউল দ্রুতই জানাবেন।  

বুধবার জাপানের স্থানীয় সময় বিকেল ৪টায় কাৎসুইউকি কাওয়াইকের সঙ্গে তার কার্যালয়ে এক বৈঠক করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। 

বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী স্পেসিফায়েড স্কিল্ড ওয়ার্কার নেয়ার বিষয়ে পরীক্ষা দ্রুত আয়োজন করার জন্য অনুরোধ করেন। এরপর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী দাতা সংস্থা জাইকা’র অফিসে সংস্থাটির ভাইস প্রেসিডেন্ট কাজুহিকো কোশিকাওয়ার সঙ্গে বৈঠক করেন। 

এই বৈঠকে বাংলাদেশে জাপান-বাংলাদেশ ল্যাংগুয়েজ সেন্টার স্থাপন ও যৌথভাবে অন্যান্য টিটিসিতে কারিগরি সহায়তা প্রদান বিষয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়। জাইকা কর্তৃপক্ষ জানিয়েছে এসব বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নেয়া হবে।

বৈঠক দুটিতে জাপানে নিযুক্ত বাংলাদেশের রাস্ট্রদূত রাবাব ফাতিমা, মন্ত্রীর একান্ত সচিব আহমদ কবীর ও সংশ্লিষ্ট উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর