শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিএনপি বিশৃঙ্খলা করলে আওয়ামী লীগও প্রস্তুত: কাদের চাল নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : কৃষিমন্ত্রী দেশ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলছে: তথ্যমন্ত্রী বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ আইনজীবী তালিকাভুক্তি নিবন্ধন পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আখেরাতের জীবন চিরস্থায়ী ডাক ও টেলিযোগাযোগের নতুন সচিব নূর-উর রহমান অপরাধীদের স্থান আওয়ামী লীগে নেই: ওবায়দুল কাদের গৌরনদীতে প্রান্তিক চাষীদের মাঝে বিনা মুল্যে সার ও বীজ বিতরন হ‌লি আ‌র্টিজান মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে ইরানের ক্ষেপণাস্ত্রের বিরুদ্ধে একজোট হচ্ছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপ কিডনি দান করা যাবে, কেনাবেচা যাবে না: হাইকোর্ট বাংলাদেশে কোনো আর্থিক সংকট নেই: স্পিকার টেলিযোগাযোগ বিভাগে নতুন সচিব, ট্যারিফ কমিশনে চেয়ারম্যান গণতন্ত্র এখন মজবুত ভিতের ওপর প্রতিষ্ঠিত: রাষ্ট্রপতি বাড়াবাড়ির একটা সীমা থাকা দরকার: প্রধান বিচারপতি
৫৭

জম্মু-কাশ্মীর ইস্যুতে ষড়যন্ত্রের রাজনীতির পাঁয়তারায় জামায়াত !

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা ও স্বায়ত্তশাসনের বিলোপ ঘটিয়ে ভারত সরকারের ঘোষণায় গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

এদিকে, ভারতের অভ্যন্তরীণ দেশের বিষয়ে অন্যান্য রাজনৈতিক মুখে কুলুপ আঁটলেও জামায়াতের এই উদ্বেগকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করছেন রাজনৈতিক সচেতনরা। জম্মু-কাশ্মীর ইস্যুকে পুঁজি করে প্রতিবাদ সভা ও মিছিল করার নামে নতুন করে ধ্বংসাত্মক পরিকল্পনা করছে বলেও মনে করছেন তারা।

কাশ্মীর ইস্যুতে জামায়াতের সরব হওয়ার পায়তারায় শঙ্কা প্রকাশ করে নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের একজন অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, কাশ্মীর ইস্যুর ভারতে অভ্যন্তরীণ বিষয়। তবে সেখানে যদি মানবাধিকার লঙ্ঘন করা হয়, মানুষদের নির্বিচারে নির্যাতন করা হয়-তবে সেটি নিয়ে উদ্বেগ প্রকাশ করতে পারেন। অথচ বাংলাদেশের অন্যান্য রাজনৈতিক দলগুলো যখন কাশ্মীর ইস্যুতে বুঝেশুনে অবস্থান স্পষ্ট করতে সময় নিচ্ছেন, তখন সুযোগ বুঝে জামায়াত এই ইস্যুতে সরব হওয়ার চেষ্টা করছে।

তিনি আরো বলেন, কাশ্মীর ইস্যু নিয়ে জামায়াত রাজনীতি করার চেষ্টা করবে, এটি অনুমেয় ছিল। তবে শঙ্কার জায়গা হচ্ছে, এই ইস্যুতে রাজপথে প্রতিবাদের নামে মারমুখী ভূমিকায় অবতীর্ণ হওয়ার প্রচেষ্টা করছে জামায়াত। জানতে পেরেছি, ঈদের আগে রাজপথে নেমে মহড়া দিতে চায় যুদ্ধাপরাধের অভিযোগে নিষিদ্ধ এই দলটি। সেক্ষেত্রে ক্ষমতাসীনদের উপর প্রতিশোধ নিতে জামায়াত অপচেষ্টা চালানোর অংশ হিসেবে এমনটা করতে পারে বলে গুঞ্জন শুনেছি। সরকারকে অবশ্যই এই বিষয়গুলোতে সচেতন হতে হবে।

এই বিভাগের আরো খবর