রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু ১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সনদ ১৯ জানুয়ারি প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ২৫ জানুয়ারি থেকে এক মাস কোচিং সেন্টার বন্ধ আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের
১৪

জনতা ব্যাংকের অর্থ আত্মসাৎ: আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

 

অর্থ আত্মসাতের মামলায় পটুয়াখালী জেলার জনতা ব্যাংকের এরিয়া নির্বাহী অফিসার গোলাম আযমকে এক সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট । 
তার করা আগাম জামিন আবেদনের শুনানি নিয়ে বুধবার (১১ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
 আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে আইনজীবী ছিলেন সৈয়দ মামুন মাহবুব। আসামিপক্ষে ছিলেন আইনজীবী সুব্রত চৌধুরী। 
পরে আমিন উদ্দিন মানিক জানান,  আসামি গোলাম আযম জনতা ব্যাংকের পটুয়াখালী নতুন বাজার শাখার ব্যবস্থাপক থাকাকালে ২৪৪ জনকে ভুয়া চাকরিজীবী দেখিয়ে জাল চাকরিজীবী প্রত্যয়নপত্র, জাল সিল স্বাক্ষর ও ভুয়া ব্যক্তিদের ছবি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করে তাদের নামে অর্থ উত্তোলন করেন। 
পরে এ টাকা তার নামে জনতা ব্যাংকের নতুন বাজার শাখায় জমা রাখেন ও পরবর্তীতে নিজে উত্তোলন করে আত্মসাৎ করেন। বিষয়টি তদন্ত করে দুদকের উপ-সহকারী পরিচালক মানিক লাল দাস গত বছরের সেপ্টেম্বর ও অক্টোবরে চারটি মামলা করেন। 

তিনি আরও জানান, বুধবার এ মামলায় তাকে আগাম জামিন না দিয়ে আদালত এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।

এই বিভাগের আরো খবর