রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২০ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ফাদার রিগনের মৃত্যুবার্ষিকী আজ বিকেলে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক অখ্যাত মায়োর্কার মাঠে রিয়ালের প্রথম হার টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত শ্রমিকের স্বার্থে কাজ করছে সরকার: শ্রম প্রতিমন্ত্রী যুবলীগ থেকে বহিষ্কার কাউন্সিলর রাজীব টেকনাফে পৃথক অভিযানে ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক রাজীবের মোহাম্মদপুরের বাসায় অভিযান পরিচালনা করছে র‌্যাব অস্ত্র ও মাদকসহ রাজীবকে আটক করেছে র‌্যাব কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব গ্রেফতার আসছে ‘জলের গান’র অ্যালবাম, থাকছে বারী সিদ্দিকীর গান বছর শেষ হলেই বাতিল হচ্ছে ২ হাজার রুপির নোট ঢাকায় আসছেন নিউইয়র্ক সিটির ৫ সিনেটর বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত দাইয়ুস জান্নাতে যাবে না ড্রাগনের রক্ত বয়ে চলেছে যে গাছ! বালিশকাণ্ডের মতো কলঙ্কজনক কাজ যেন না হয় :পরিকল্পনামন্ত্রী দলে অনুপ্রবেশকারীদের জায়গা দেওয়া হবে না: নাসিম দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি : শামীম ওসমান আর্থিক সংকটে দুদিন বন্ধ জাতিসংঘ
২০

ছয় মাসের শিশুর পেটে আরেক ‘শিশুর গুজব’!

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ছয় মাস বয়সের তাফসির রহমান নামের এক শিশুর পেটে অস্ত্রোপচার করে ৫শ’ গ্রাম ওজনের একটি টিউমার বের করা হয়েছে। ওই শিশুর বাড়ি রাজশাহীর চারঘাট উপজেলার অনুপমপুর গ্রামে। সে ওই গ্রামের রিকশাচালক ওয়াসিমের ছেলে। এ ঘটনায় প্রথমে হাসপাতালজুড়ে গুজব ছড়িয়ে পড়েছিল শিশুর পেট থেকে আরও একটি শিশু বের করা হয়েছে! এ খবর মুহূর্তের মধ্যে গোটা রাজশাহী ছড়িয়ে পড়ে।

বিষয়টির সত্যতা জানতে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে গণমাধ্যম কর্মীরাও রামেক হাসপাতালের ৯নম্বর ওয়ার্ডে ভিড় জমায়। এর আগে সকালে রামেক হাসপাতালের অপারেশন থিয়েটারে ওই শিশুর অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারে প্রায় ৫শ’ গ্রাম ওজনের টিউমার বের করেন রামেক হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. নওশাদ আলী।

সকালেই তার অস্ত্রোপচার শেষ করা হয়। সন্ধ্যায় তাকে পোস্ট অপারেটিভ রুম থেকে ৯নম্বর ওয়ার্ডে স্থানান্তর করা হয়। বর্তমানে শিশুটি সুস্থ রয়েছে।

জানতে চাইলে রামেক হাসপাতালের অধ্যক্ষ ও শিশু বিশেষজ্ঞ প্রফেসর ডা. নওশাদ আলী বলেন, ওই শিশুর অস্ত্রোপচারে পর তার পেট থেকে আরও একটি শিশু মিলেছে বলে প্রথমে গুজব ছড়িয়ে পড়েছিল। অথচ তিনি নিজেই শিশুটির অপারেশন করেছেন।

পেট থেকে আধা কেজি ওজনের টিউমার বের করা হয়েছে। এছাড়া অন্য কিছু নয়। শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলেও জানান ডা. নওশাদ আলী।

এই বিভাগের আরো খবর