• মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৩ ১৪২৭

  • || ১১ সফর ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মাহবুবে আলমের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই দূরদর্শী নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন এমসি কলেজে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়: কাদের করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০ মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২
৫৯

চৌহাট্টায় সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয়কারী দল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ আগস্ট ২০২০  

সিলেট নগরের চৌহাট্টা এলাকায় ট্রাফিক সার্জেন্টের মোটরসাইকেলে রাখা বোমাসদৃশ ডিভাইস উদ্ধারে কাজ শুরু করেছে সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয়কারী দল। বৃহস্পতিবার (৬ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় তারা ডিভাইসটি প্রযুক্তির মাধ্যমে পর্যবেক্ষণ করছেন। এর আগে দুপুর সোয়া ২টার দিকে সিলেট ক্যান্টনমেন্ট থেকে তারা ঘটনাস্থল নগরের চৌহাট্টা মোড়ে পৌঁছান।

সিলেট মহানগর পুলিশের ডিসি (উত্তর) আজবাহার আলী শেখ এ তথ্য নিশ্চিত করে বলেন, সেনাবাহিনীর একটি বিশেষ দল ঘটনাস্থলে এসেছে। তারা বিষয়টি দেখে পরবর্তী করণীয় ঠিক করবেন। ডিভাইসটি উদ্ধারের পর বোঝা যাবে এটি বোমা না অন্য কিছু।

এর আগে বুধবার (৫ আগস্ট) সন্ধ্যায় নগরের চৌহাট্টা মোড়ের পূর্বদিকের পুলিশ চেকপোস্টের সামনে দাঁড় করিয়ে রাখা সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের সার্জেন্ট চয়ন নাইডুর মোটরসাইকেলে সন্দেহজনক ডিভাইসটি দেখা যায়। চয়ন বিষয়টি ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের ফোনে জানান। পরে পুলিশ ঘটনাস্থলে এসে ফিতা টেনে এলাকাটি ঘিরে রাখে। এর পরপরই বোমা আতঙ্কে ওই এলাকার দোকান পাট বন্ধ হয়ে যায়।

রাতেই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশের ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) ও র‌্যাবের একটি দল। তারা বিষয়টি পর্যবেক্ষণ করে মধ্যরাতে সিদ্ধান্ত হয় ঢাকা থেকে পুলিশের বিশেষ বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা এসে এটি আরও পরীক্ষা-নিরীক্ষা করে উদ্ধার করবেন। অথবা সেনাবাহিনীর সাহায্য নেয়া হবে। শেষ পর্যন্ত বোমাসদৃশ বস্তুটি ঘিরে রাখার প্রায় ২০ ঘণ্টা পর ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেন সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা। ওই এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

বোমাসদৃশ বস্তুটি থাকা মোটরসাইকেলটি সিলেট মহানগর পুলিশের ট্রাফিক সার্জেন্ট চয়ন নাইডুর। তিনি জানান, পালসার মডেলের ব্যবহৃত মোটরসাইকেলটির নম্বর ঢাকা-মেট্রো-ল-১৪-৯২৭০। চৌহাট্টা এলাকায় বুধবার (৫ আগস্ট) দায়িত্ব পালন করেন তিনি। ওই সময় তার মোটরসাইকেল সঙ্গে ছিল। সন্ধ্যার আগ মুহূর্তে তিনি চৌহাট্টা পয়েন্টে মোটরসাইকেলটি রেখে পার্শ্ববর্তী একটি চশমার দোকানে যান। সেখান থেকে মিনিট দশেক পর চশমা কিনে বেরিয়ে মোটরসাইকেলের পেছনে বোমাসদৃশ বস্তু দেখতে পান। পরে তিনি সিলেট মহানগর পুলিশের (ট্রাফিক) উপ-কমিশনার ফয়সাল মাহমুদসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানান।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর