সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী বরিশালে কাজী নজরুল ইসলামের ৪৩তম প্রয়াণ বার্ষিকী অনুষ্ঠিত রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী হাজিদের দেশে ফেরার শেষ ফ্লাইট আজ আন্তর্জাতিক গণতন্ত্র দিবস আজ শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের কার্যক্রম আজ শুরু

চেন্নাইয়ে বাংলাদেশ জেএমবির আরেক শীর্ষ নেতা গ্রেপ্তার

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

ভারতের চেন্নাই থেকে জঙ্গিগোষ্ঠী জামাতুল মুজাহিদিন বাংলাদেশ-জেএমবির আরেক শীর্ষ সদস্যকে গ্রেপ্তার করেছে কলকাতার স্পেশ্যাল টাস্ক ফোর্স-এসটিএফ। তার নাম আসাদুল্লাহ শেখ ওরফে রাজা।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোর রাতে চেন্নাইয়ের থোরিয়াপক্কনম এলাকায় একটি বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। কলকাতা পুলিশ জানিয়েছে, জেএমবির সক্রিয় সদস্য রাজার বাড়ি পশ্চিমবঙ্গের বর্ধমানে। চেন্নাইয়ের ওই বাড়িতে তিন মাস ধরে ভাড়া ছিল সে।

এসটিএফ জানিয়েছে, আসাদুল্লাহ সংগঠনটির বীরভূমের জঙ্গি ইজাজের সমসাময়িক।খাগড়াগড় বিস্ফোরণ পরবর্তী সময়ে জেএমবি’র বীরভূম, বর্ধমান, মুর্শিদাবাদ মডিউলের সব সদস্যরা রাজ্য ছেড়ে দক্ষিণ ভারতের আশ্রয় নেয়। আত্মগোপণে থাকা সদস্যদের মধ্যে সেও ছিল। ইজাজের মতোই সেও মঙ্গলকোটের শিমুলিয়া মাদ্রাসায় প্রশিক্ষণ নেয়। পরবর্তীতে নিজেও প্রশিক্ষকের ভূমিকা পালন করে।

খাগড়াগড় পরবর্তী সময়ে পরিস্থিতি ঝিমিয়ে গেলে দলছুট হয়ে যাওয়া সদস্যদের এক করতে মাঠে নামে কাওসার ও সংগঠনের নিউক্লিয়াস খ্যাত সালাউদ্দিন। সেই সূত্র ধরেই ফের সংগঠনের সক্রিয় হন আসাদুল্লাহ। জঙ্গি কাওসারের পরিকল্পনামাফিক বুদ্ধগোয়ায় বিস্ফোরণের জন্য সদস্য তৈরি করা তাদের প্রশিক্ষণ দেয়ার কাজ করছিল আসাদুল্লাহ।

চেন্নাইয়ে আত্মগোপনে থাকলেও পশ্চিমবঙ্গে কয়েক মাস আগে এসেছিল সে। পুরনো কয়েকটি ঘাঁটিতে গিয়ে সে সংঘঠনের কয়েকজনের সাথেও দেখাও করে। সম্প্রতি ইজাজের অন্যতম সহযোগী কাশেম আটকের পর ওঠে আসে আসাদুল্লাহ’র নাম। কাশেমের কাছ থেকে আসাদুল্লাহর চেন্নাইয়ের থাকার সন্ধান পান এসটিএফ।  গ্রেপ্তারের সময়ে ঘর থেকে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ।

 

এই বিভাগের আরো খবর