সোমবার   ২৭ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০১ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চীনে আটকে পড়াদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পাঠাবে সরকার গৌরনদীতে সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাবুল গ্রেফতার বিশ্ববিদ্যালয় জ্ঞান অর্জনের স্থান, র‌্যাগিং করার নয়- রাষ্ট্রপতি বাংলাদেশ-পাকিস্তানের টি টোয়েন্টি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত বরিশাল নগরীতে ৫৫০ পিস ইয়াবাসহ বিক্রেতা গ্রেপ্তার বরিশাল পুলিশের চার থানায় যুক্ত হল পরিদর্শক অপারেশন পদ ৬৬ বলে সেঞ্চুরি করলেন বরিশালের ইমান বরিশালে ইয়াবা বিক্রেতার ১০ বছরের কারাদণ্ড ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল তারকা নিহত হবিগঞ্জে বিশ্বের বড় কাঠবিড়াল সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের বিদেশের মসজিদে আর অর্থ দেবে না সৌদি গুরুত্বপূর্ণ নথি ও সামগ্রী নিয়ে আর্কাইভ হচ্ছে এত সুন্দরভাবে নির্বাচন হচ্ছে কীভাবে: ইসি সচিব জমাদিউস সানি শুরু আজ ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন বরিশাল বিশ্ববিদ্যালয়ে মাদক ও জঙ্গিবাদ বিরোধী সচেতনতামূলক সেমিনার বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ৫ ক্ষেপণাস্ত্র হামলা আজ ঐতিহাসিক সলঙ্গা বিদ্রোহ দিবস বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরও সুদৃঢ় করার প্রত্যয়
৫১

চেন্নাইয়ে বাংলাদেশ জেএমবির আরেক শীর্ষ নেতা গ্রেপ্তার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

ভারতের চেন্নাই থেকে জঙ্গিগোষ্ঠী জামাতুল মুজাহিদিন বাংলাদেশ-জেএমবির আরেক শীর্ষ সদস্যকে গ্রেপ্তার করেছে কলকাতার স্পেশ্যাল টাস্ক ফোর্স-এসটিএফ। তার নাম আসাদুল্লাহ শেখ ওরফে রাজা।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোর রাতে চেন্নাইয়ের থোরিয়াপক্কনম এলাকায় একটি বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। কলকাতা পুলিশ জানিয়েছে, জেএমবির সক্রিয় সদস্য রাজার বাড়ি পশ্চিমবঙ্গের বর্ধমানে। চেন্নাইয়ের ওই বাড়িতে তিন মাস ধরে ভাড়া ছিল সে।

এসটিএফ জানিয়েছে, আসাদুল্লাহ সংগঠনটির বীরভূমের জঙ্গি ইজাজের সমসাময়িক।খাগড়াগড় বিস্ফোরণ পরবর্তী সময়ে জেএমবি’র বীরভূম, বর্ধমান, মুর্শিদাবাদ মডিউলের সব সদস্যরা রাজ্য ছেড়ে দক্ষিণ ভারতের আশ্রয় নেয়। আত্মগোপণে থাকা সদস্যদের মধ্যে সেও ছিল। ইজাজের মতোই সেও মঙ্গলকোটের শিমুলিয়া মাদ্রাসায় প্রশিক্ষণ নেয়। পরবর্তীতে নিজেও প্রশিক্ষকের ভূমিকা পালন করে।

খাগড়াগড় পরবর্তী সময়ে পরিস্থিতি ঝিমিয়ে গেলে দলছুট হয়ে যাওয়া সদস্যদের এক করতে মাঠে নামে কাওসার ও সংগঠনের নিউক্লিয়াস খ্যাত সালাউদ্দিন। সেই সূত্র ধরেই ফের সংগঠনের সক্রিয় হন আসাদুল্লাহ। জঙ্গি কাওসারের পরিকল্পনামাফিক বুদ্ধগোয়ায় বিস্ফোরণের জন্য সদস্য তৈরি করা তাদের প্রশিক্ষণ দেয়ার কাজ করছিল আসাদুল্লাহ।

চেন্নাইয়ে আত্মগোপনে থাকলেও পশ্চিমবঙ্গে কয়েক মাস আগে এসেছিল সে। পুরনো কয়েকটি ঘাঁটিতে গিয়ে সে সংঘঠনের কয়েকজনের সাথেও দেখাও করে। সম্প্রতি ইজাজের অন্যতম সহযোগী কাশেম আটকের পর ওঠে আসে আসাদুল্লাহ’র নাম। কাশেমের কাছ থেকে আসাদুল্লাহর চেন্নাইয়ের থাকার সন্ধান পান এসটিএফ।  গ্রেপ্তারের সময়ে ঘর থেকে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ।

 

এই বিভাগের আরো খবর