• বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩০ ১৪২৭

  • || ২৪ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রেল যাত্রী সেবার মান বাড়াচ্ছে: রেলপথ মন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩১৬৩, মৃত্যু ৩৩ রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ চলতি মাসেই নিউজ পোর্টালের নিবন্ধন শুরু : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে
৩১

চীনে করোনা রোগী শূন্যের কোটায়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ মে ২০২০  

২০১৯ সালের ৩১ ডিসেম্বর। চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে শুরু হয়েছিল নভেল করোনাভাইরাসের সংক্রমণ। তবে প্রাণঘাতী এই ভাইরাসের হানায় সারাবিশ্ব যখন দিশেহারা, তখন এর উৎপত্তিস্থল চীনে এই প্রথম শূণ্যের কোটায় নেমে এসেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা।

শনিবার জাতীয় স্বাস্থ্য কমিশন (এনএইচসি) এক বিবৃতিতে নিশ্চিত করে যে, আগের দিন করোনায় চারজন নতুন আক্রান্ত হলেও গতকাল তা ছিল শূন্য। অবশ্য সাংহাই ও জিলিনের দুজনকে করোনা রোগী হিসেবে সন্দেহ করা হচ্ছে বলে জানায় তারা। উপসর্গ ছাড়া নতুন করোনা রোগীর সংখ্যা ৩৫ থেকে কমে ২৮ জনে নামার কথা জানিয়েছে এনএইচসি।

জানা গেছে, চীনের ভেতরে চলাফেলায় কড়াকড়ি আরোপ করায় গত মার্চ থেকে স্থানীয় সংক্রমণের হার কমতে থাকে। তবে হঠাৎ করে বিদেশফেরতদের মাধ্যমে ক্লাস্টার সংক্রমণ দেখা যায় জিলিন ও হেইলংজিয়াং প্রদেশে। ৮ এপ্রিল লকডাউন প্রত্যাহারের পর এই মাসে প্রথম করোনা রোগী পাওয়া যায় উহানে। তাতে দ্বিতীয় দফায় সংক্রমণ ঠেকাতে শহরের ১ লাখ ১০ হাজারের বেশি বাসিন্দার কোভিড-১৯ টেস্ট করায় কর্তৃপক্ষ।

কঠোর পদক্ষেপ নেয়ার ফলে শুক্রবার প্রথমবার আক্রান্ত বা মৃত্যুর তালিকা থাকলো অপরিবর্তিত। এখন পর্যন্ত চীনে করোনায় আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৯৭১ জন এবং মৃত্যু ৪ হাজার ৬৩৪ জন।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর