বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৭ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
এসক্যাপ অধিবেশনে যোগ দিতে শেখ হা‌সিনা‌কে আমন্ত্রণ কৃষি আধুনিক হলেই মাথাপিছু আয় বাড়বে: কৃষিমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ দিবস আজ মাওলানা ভাসানীর জন্মবার্ষিকী আজ ববি শিক্ষক সমিতির নির্বাচন : সভাপতি আরিফ-সম্পাদক খোরশেদ বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ার কাল নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন ওবায়দুল কাদের ‘ফুড চেইনের মাধ্যমে প্লাস্টিক শরীরে প্রবেশ করছে’ বিশাল জয়ে শুরু কুমিল্লার বঙ্গবন্ধু বিপিএল মিশন টাইম ম্যাগাজিনের ‘পারসন অব দ্য ইয়ার’ গ্রেটা থানবার্গ বিদ্যুৎ খাতের উন্নয়নে ৩০ কোটি ডলার দেবে এডিবি ‘বিদেশগামীদের জন্য চালু হচ্ছে প্রবাসী কর্মী বিমা’ বানারীপাড়ায় ট্রিপল মার্ডার: প্রবাসীর স্ত্রী কারাগারে প্রেষণে বদলি রাষ্ট্রীয় ব্যাংকের ৯ জিএম জনতা ব্যাংকের অর্থ আত্মসাৎ: আসামিকে আত্মসমর্পণের নির্দেশ মাদককে দেশ ছাড়া করবো: আইজিপি বিটিসিএলের সব স্কুলের প্রাথমিক শাখা হবে ডিজিটাল কাল থেকে শুরু এইচএসসির ফরম পূরণ টস জিতে ব্যাটিং নিয়েছে কুমিল্লা বিধ্বংসী ইমরুলে সিলেটকে হারিয়ে শুভসূচনা চট্টগ্রামের
১৫

চিলমারী হবে আন্তর্জাতিক নৌ-রুট: নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৯  

কুড়িগ্রামের চিলমারী বন্দরকে একটি আন্তর্জাতিক নৌ-রুট হিসেবে চালু করা হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।  

শুক্রবার (২২ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে চিলমারী নৌবন্দর পরিদর্শনকালে এ কথা জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী।

চিলমারী নিয়ে আগামী দিনে সরকারের পরিকল্পনা জানাতে গিয়ে প্রতিমন্ত্রী বলেন, চিলমারী নৌ-রুটটি একটি আন্তর্জাতিক রুট হিসেবে চালু হবে। ভারতের সঙ্গে আমাদের প্রটোকল চুক্তি আছে। ভুটানের সঙ্গেও একটি প্রটোকলের আলোচনা চলছে। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী চিলমারী নদী বন্দরে একটি কাস্টমস অফিসের জন্য এনবিআরকে নির্দেশনা দিয়েছেন। আমরা আশা করছি এ রুটটি চালু হয়ে গেলে এই এলাকার অর্থনীতিতে ব্যাপক ইতিবাচক পরিবর্তন ঘটবে।

‘চিলমারী নদীবন্দর একনেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে। আশা করছি আগামী ১৫ থেকে ২০ দিনের মধ্যে প্রায় ৩শ’ কোটি টাকার অনুমোদন হয়ে গেলেই এখানে কার্যক্রম শুরু হয়ে যাবে। চিলমারী নদীবন্দরে মালামাল ওঠানোর জন্য একটি বন্দর ও যাত্রী ওঠা-নামার জন্য আরেকটি আলাদা বন্দর করা হবে।’ 

এসময় সাংবাদিকরা বিএনপির বর্তমান রাজনীতি প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগের সাংগঠনিক এ সম্পাদক বলেন, বিএনপি এখন গুজবনির্ভর রাজনীতি করছে। রাজনীতির পথ হারিয়ে তারা কখনো পেঁয়াজ, কখনো লবণ, কখনো পরিবহন নিয়ে গুজবের রাজনীতি করছে। তারা বাংলাদেশকে বিপদে ফেলতে চায়।

বন্দির পরিদর্শনকালে নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন- প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ভোলানাথ দে, বিআইডব্লিউটিএ’র প্রধান প্রকৌশলী মহিদুল ইসলাম, নৌ-নিরাপত্তা যুগ্ম পরিচালক সাইফুল ইসলাম, ড্রেজিং বিভাগের অতিরিক্ত পরিচালক সাইদুল ইসলাম, প্রকল্প পরিচালক নিজাম উদ্দিন পাঠান, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা। সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো. জাফর আলী, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগ সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মণ্ডল, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম প্রমুখ। 

বন্দর পরিদর্শন শেষে দুপুর সোয়া ১২টার দিকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন খালিদ মাহমুদ চৌধুরী। 

এর আগে সকাল ৯টায় হেলিকপ্টারযোগে কুড়িগ্রামের চিলমারী উপজেলার থানাহাট হ্যালিপ্যাডে অবতরণ করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী। এরপর তিনি চিলমারী টেরেডেস হোমস ফাউন্ডেশনে জেলার দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

এই বিভাগের আরো খবর