• শনিবার   ০৬ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২১ ১৪২৭

  • || ২২ রজব ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম মারা গেছেন ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক ১০ বছরে জিডিপি প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: অর্থমন্ত্রী মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৫১৫ মুক্তিযুদ্ধকে অসম্মান করেছে বিএনপি: সেতুমন্ত্রী বঙ্গবন্ধুর নীতির ভিত্তিতেই বাংলাদেশের পররাষ্ট্রনীতি: ড. মোমেন প্রেস ক্লাবের সংঘর্ষে ছাত্রদলের ১৩ জন রিমান্ডে ঢাবির ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার দেশবিরোধী একটি মহল সরকার হটানোর ষড়যন্ত্র করছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৫৮৫ মুশতাকের মৃত্যুর কারণ তদন্তে বেরিয়ে আসবে: তথ্যমন্ত্রী আজ থেকে ২ মাস ইলিশ আহরণ নিষিদ্ধ

চিরিরবন্দরে স্বপ্নের ঘর পাচ্ছে ২১৫ পরিবার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২১  

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ২১৫টি দরিদ্র পরিবার। প্রধানমন্ত্রীর নির্দেশে তৈরি হচ্ছে গৃহহীনদের এসব স্বপ্নের বাড়ি। চারদিকে ইটের দেয়াল আর লাল টিনের ছাউনিতে তৈরি ঘরগুলো যেন উঁকি দিচ্ছে।

উপজেলার ইসবপুর ইউনিয়নের নয়াপাড়া ও দক্ষিণ নগর গ্রামসহ পাঁচটি পয়েন্টে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৪৩টি পাকা ঘর নির্মাণ করা হচ্ছে। ঘরগুলো নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৭৬ লাখ ৬৫ হাজার টাকা। এর মধ্যে প্রতিটি ঘরের খরচ ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বাড়িগুলোতে ব্যবহার করা হয়েছে লাল রঙের টিন। দুই কক্ষের বাড়িতে রয়েছে একটি রান্নাঘর ও টয়লেট। বাড়িগুলোর নির্মাণকাজ প্রায় শেষের দিকে। এখন চলছে রঙ ও দরজা জানালার কাজ। আগামী ২৩ জানুয়ারি সকাল সাড়ে ১০টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চিরিরবন্দরে এ আশ্রয়ণ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মনোয়ারুল ইসলাম বলেন, ঘরগুলো নির্মাণ কাজের শুরু থেকে ইউএনও আয়েশা সিদ্দীকা নিজেই দেখভাল করছেন। কাজে যেন কোনো ধরনের অনিয়ম না হয় সেদিকে সবসময় নজর রাখছেন তিনি।

ইউএনও আয়েশা সিদ্দীকা বলেন, প্রধানমন্ত্রীর উপহার হিসেবে চিরিরবন্দর উপজেলায় ঘর পাচ্ছে ২১৫টি দরিদ্র পরিবার। কাজ শেষ হলে দ্রুতই ঘরগুলো বুঝিয়ে দেয়া হবে।