শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী
৩৭

রান্নাবান্না

চিকেন কবিরাজি কাটলেট

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ মার্চ ২০২০  

উপকরণ :

চিকেন কিমা আধা কাপ, পেঁয়াজ কুচি ১ টেবিল চামচ, আদা বাটা ১ চা চামচ, রসুন বাটা ১ চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা চামচ, গরম মশলা গুঁড়া ১ চা চামচ, কাঁচা মরিচ কুচি ২ টেবিল চামচ, চাট মশলা আধা চা চামচ, ব্রেড ক্রাম্ব ২ টেবিল চামচ, ডিম ৩টি, কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ, লবণ স্বাদমতো, ধনেপাতা কুচি ৩ টেবিল চামচ।      

প্রণালী : 

চিকেন কিমা, পেঁয়াজ কুচি, আদা বাটা, রসুন বাটা, কাঁচামরিচ, ধনেপাতা, গরম মশলা, চাট মশলা, ব্রেড ক্রাম্ব, লবণ, গোলমরিচ একসঙ্গে ভালো করে মাখুন। এটি ১ ঘণ্টার জন্য ফ্রিজে রেখে দিন। এবার এখান থেকে পছন্দমতো আকারে কাটলেট বানিয়ে নিন। কাটলেটের ওপরে ভালোভাবে ব্রেড ক্রাম্ব মাখিয়ে নিন। অন্য একটি পাত্রে ডিম, গোলমরিচ, কর্নফ্লাওয়ার, পানি একসঙ্গে ভালো করে ফেটিয়ে নিন। 

কড়াইতে তেল গরম করুন। ব্রেড ক্রাম্ব কোটেড কাটলেটগুলোকে ডিমের গোলায় ডুবিয়ে নিয়ে গরম তেলে ছেড়ে দিন। দুটো পিঠ ভালো করে ভাজুন। এবার ডিমের গোলাটা ধীরে ধীরে কাটলেটের ওপর ঢালুন। সঙ্গে সঙ্গে মিশ্রণটায় প্রচুর ফেনা তৈরি হবে। এর সঙ্গে সঙ্গেই ফ্রায়েড এগের ঝুরি দিয়ে কাটলেটটাকে মুড়ে নিন। পছন্দ মতো রং এলে কিচেন টিস্যুর ওপর নামিয়ে নিন।

পছন্দের সস আর সালাদের সঙ্গে গরম গরম পরিবশন করুন মজাদার রেস্টুরেন্ট স্টাইলে চিকেন কবিরাজি কাটলেট।