রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২০ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২০২১ সাল নাগাদ সব ডিজিটাল সেবা আরও সহজ হবে: জয় ফাদার রিগনের মৃত্যুবার্ষিকী আজ বিকেলে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক অখ্যাত মায়োর্কার মাঠে রিয়ালের প্রথম হার টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত শ্রমিকের স্বার্থে কাজ করছে সরকার: শ্রম প্রতিমন্ত্রী যুবলীগ থেকে বহিষ্কার কাউন্সিলর রাজীব টেকনাফে পৃথক অভিযানে ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক রাজীবের মোহাম্মদপুরের বাসায় অভিযান পরিচালনা করছে র‌্যাব অস্ত্র ও মাদকসহ রাজীবকে আটক করেছে র‌্যাব কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব গ্রেফতার আসছে ‘জলের গান’র অ্যালবাম, থাকছে বারী সিদ্দিকীর গান বছর শেষ হলেই বাতিল হচ্ছে ২ হাজার রুপির নোট ঢাকায় আসছেন নিউইয়র্ক সিটির ৫ সিনেটর বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত দাইয়ুস জান্নাতে যাবে না ড্রাগনের রক্ত বয়ে চলেছে যে গাছ! বালিশকাণ্ডের মতো কলঙ্কজনক কাজ যেন না হয় :পরিকল্পনামন্ত্রী দলে অনুপ্রবেশকারীদের জায়গা দেওয়া হবে না: নাসিম দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি : শামীম ওসমান
৯১

চিকিৎসকের বাসায় মিলল ২২`শ মানব ভ্রুণ!

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানায় এক চিকিৎসকের বাসা থেকে ২২শ’ মানব ভ্রুণ উদ্ধার করা হয়েছে। এমন ঘটনাকে অবিশ্বাস্য বলছেন প্রতিবেশীরা। গত ৩ সেপ্টেম্বর মারা যান ওই চিকিৎসক।

অবশ্য তার আইনজীবীর দাবি ভালো কোন উদ্দেশ্যেই হয়তো ভ্রুণ সংরক্ষণ করছিলেন জর্জ ক্লোপার। এবার সেই রহস্য উদঘাটনে তদন্ত করছে পুলিশ।

প্রতিবেশীরা বলছেন, ভাবা যায় দুই হাজারের বেশি শিশুর মরদেহ একটি বাসায়? সত্যি খুবই নেক্করজনক কাজ এটি।

 

অভিযোগ রয়েছে, ওই চিকিৎসক কয়েক দশক ধরে তিনটি হাসপাতালে কর্মরত ছিলেন; তবে গর্ভপাতের কোন তথ্য নথিভুক্ত করতেন না তিনি।

জর্জ ক্লোপার এর স্ত্রীর আইনজীবী কেভিন বুলজার বলেন, তিনি ভালো কিছুই করছিলে হয়তো। তবে কর্তৃপক্ষের সাথে সমন্বয়ের মাধ্যমে সংগ্রহ করলে এমন সমস্যায় পড়তে হতো না

এর আগে, অনিয়মের কারণে ২০১৬ সালে চিকিৎসক জর্জের মেডিকেল লাইসেন্স বাতিল করে মার্কিন সরকার। গেল তিন সেপ্টেম্বর মারা যান তিনি। এই অবস্থায় জানা কঠিন, ঠিক কি কারণে তিনি এসব ভ্রুণ সংরক্ষণ করছিলেন।

এই বিভাগের আরো খবর