• বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ হলিক্রস-নটরডেমসহ চার কলেজে ভর্তি বন্ধ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী
৯৭

‘চাচা আপন প্রাণ বাঁচা’ নীতি অনুসরণ করছেন বিএনপি নেতারা!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার যখন নিরলসভাবে কাজ করছে, ঠিক তখনই ‘চাচা আপন প্রাণ বাঁচা’ নীতিতে রাজনীতি করছে বিএনপি। করোনা সংকটে জনগণের পাশে দাঁড়ানোর বদলে দলটির দায়িত্বশীল নেতারা নিজেদের সেফ রাখতে পালিয়ে বেড়াচ্ছেন। খোদ মির্জা ফখরুলের মতো শীর্ষ নেতাও হঠাৎ করে রাজনীতির দৃশ্যপট থেকে উধাও হয়ে গেছেন। দলের কর্মীদের বুড়ো আঙুল দেখিয়ে নিজেদের রক্ষা করতে ব্যস্ত হয়ে পড়েছেন তারা।

বিভিন্ন সূত্র বলছে, ঘরে অবস্থান করার নীতি গ্রহণ করে জনগণের কাছ থেকে পালিয়ে বেড়াচ্ছেন বিএনপির শীর্ষ নেতারা। বিএনপির কোন নেতাকেই করোনা সংকটে জনগণের পাশে দাঁড়াতে দেখা যাচ্ছে না। নিজের প্রাণ বাঁচাতে যেন তারা নিজেদের আড়াল করে রেখেছেন। আবার অনেকে বলছেন, একাদশ সংসদ নির্বাচন ও ঢাকা সিটি নির্বাচনে ভোট না দেয়ায় জনগণের উপর প্রতিশোধ নিতেই এই পলায়নপর নীতি গ্রহণ করেছে বিএনপির হাইকমান্ড।

গোপন একটি সূত্রে জানা গেছে, বিএনপিতে চলছে সাংগঠনিক ‘কারফিউ’। করোনার দিনে নিজেদের নিরাপত্তাকে বেশি প্রাধান্য দিচ্ছেন দলটির নেতারা। কারণ দলটির শীর্ষ নেতারা বেশিরভাগই বয়স্ক। প্রাণের ভয়ে তারা জনগণের কাছে যাচ্ছেন না। যার কারণে দলীয়ভাবে খেটে খাওয়া মানুষের মাঝে ত্রাণ বিতরণও করছে না দলটি। ফলে এটি নিয়ে নানা মহলে চলছে সমালোচনা। ভোটের সময় জনগণের দ্বারে দ্বারে ঘুরতে পারলেও বিপদের দিনে দলটির নেতাদের দেখা না পাওয়ায় ক্ষুব্ধ সাধারণ মানুষ।

বিএনপি নেতাদের পলায়নপর নীতির বিষয়ে জানতে চাইলে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, করোনা নিয়ে বেশ বেকায়দায় আছি। সবার জানি না, তবে আমি বেশকিছু দিন ধরে জ্বর-সর্দিতে আক্রান্ত। যার কারণে জনসম্মুখে যাচ্ছি না। দলীয়ভাবে ত্রাণ বিতরণের কথা শুনেছিলাম। তবে কবে দেয়া হবে, সেই বিষয়ে বিস্তারিত জানি না। আসলে বয়সের কারণে দলের সিনিয়র নেতারা ভয় পেয়ে বের হচ্ছেন না। নিজে বাঁচলে বাপের নাম। এটি নিয়ে রাজনীতি করার কোন সুযোগ নেই।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর