• শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৩ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা প্রতারণার মামলায় রিজেন্ট সাহেদের জামিন নামঞ্জুর আমাদের দলে মুক্তভাবে কথা বলার অধিকার সবার আছে- তথ্যমন্ত্রী দুদকের মামলায় সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর বাংলাদেশ ও বাঙালির অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু: রাষ্ট্রপতি বঙ্গবন্ধু বিহীন বাংলাদেশের স্বাধীনতা ছিলো অপূর্ণ: আমু করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৬৯২ সাম্প্রদায়িক উগ্রবাদের বিষদাঁত ভেঙে দেওয়া হয়েছে: কাদের

চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০  

রাজধানীর মিরপুর, ভাটারা ও ঢাকার আশুলিয়া-সাভার এলাকায় পৃথক অভিযান চালিয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে ২৮ প্রতারকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। এছাড়া উদ্ধার করা হয়েছে চাকরিপ্রার্থী ৫০ জন ভুক্তভোগী। সোমবার (২৯ নভেম্বর) দুপুরে র‍্যাব-৪ এর সহকারী পরিচালক পুলিশ সুপার (এএসপি) জিয়াউর রহমান চৌধুরী বিষয়টি  নিশ্চিত করেন।

তিনি জানান, সুনির্দিষ্ট অভিযোগ ও গোপন সংবাদের ভিত্তিতে রোববার (২৯ নভেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর মিরপুর ও ভাটারাসহ ঢাকা জেলার আশুলিয়া-সাভার এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে ২৮ প্রতারককে আটক ও ৫০ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। এসময় আটকদের কাছ থেকে বিভিন্ন ধরনের কাগজপত্র, ভুয়া সিভিল, আইডি কার্ড, ভুয়া নিয়োগপত্র ও নগদ টাকাসহ বিভিন্ন ধরনের কাগজপত্র জব্দ করা হয়।

আটকরা হলেন, ‘প্রসেস সিকিউরিটি সার্ভিস লিমিটেড থেকে মোসলে উদ্দিন (৪২), ফজলুল ইসলাম ওরফে সুনাম (৪০), আব্দুল মান্নান (৫২), রেজওয়ান মাহমুদ রনি (২১), রাজু চন্দ্র শর্মা (২৪), সাখাওয়াত হোসেন সজিব (২২)। সেনপাড়া পর্বতা এলাকার ওয়েস্টার ইন্টারন্যাশনাল লিমিটেড থেকে আল-রাব্বি হাসান ওরফে ও পরিতোষ আওয়াল (৩৫), নুর কালাম (৩১), হাসিবুর রহমান (২১), ফয়েজ (২৮), মামুন মিয়া (২১)। নর্দা এলাকার এমিকন সিকিউরিটি সার্ভিস লিমিটেড থেকে গোলাম মোস্তফা (৫৫), তোফাজ্জল হোসেন (৫২)। এছাড়া আশুলিয়া থানার টোংগাবাড়ি এলাকার জয়েন সিকিউরিটি লিমিটেড থেকে সোহেল রানা (৩২), মো. ইমরান (১৮), রাব্বি মাহমুদ (১৮), ইব্রাহিম শেখ (২৪), চয়ন বাড়ই (১৯), মো. ফাহাদ (১৮), মো. হাবিব (১৮), মো. রাসেল (১৮), বাদল আহমেদ (১৮), মো. তাওসিফ (২০), ইমরুল কায়েস (২৪), মোছা. মোস্তাফিম মজরিনা ওরফে হ্যাপি (২১), হালিমা আক্তার (১৮), জহুরা আক্তার বিথি (১৯) ও সাভার থানার কালমা এলাকা থেকে গিয়াস সরদার (৬০)।

আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। ভবিষ্যতেও এইরূপ অসাধু প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এএসপি জিয়াউর।