শুক্রবার   ১৭ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২১ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু ১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সনদ ১৯ জানুয়ারি প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ২৫ জানুয়ারি থেকে এক মাস কোচিং সেন্টার বন্ধ আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত মেয়র সাদিকের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি করে র‌্যাবের জালে ২ প্রতারক দুর্নীতি মামলা : বিএনপি প্রার্থী ইশরাকের বিচার শুরু বরিশালে সড়কের জায়গায় অনুমোদনহীন ভবন উচ্ছেদে বিসিসি কাদেরের বাইপাস পরবর্তী স্বাস্থ্যের উন্নতি, দেশে ফিরছেন রাতেই  এসডিজি অর্জনে বাংলাদেশ সঠিক পথে রয়েছে : প্রধানমন্ত্রী আবুধাবি থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী সরকারের জনপ্রিয়তা অনেক বেড়েছে: আইআরআই ওমানের সুলতানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোকবার্তা
৯৩

চল্লিশ দিন ফজরের নামাজ পড়লেই বাই-সাইকেল উপহার!

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

 

মুসলিম শিশুদেরকে নামাজের প্রতি উৎসাহিত করতে অসাধারণ এক পন্থা অবলম্বন করেছে ভারতের বেঙ্গালুরুতে অবস্থিত হাজি ইসমাইল সাইত জামে মসজিদ কর্তৃপক্ষ। নিয়মিত ৪০ দিন ফজরের নামাজ জামাতের সাথে আদায় করলেই থাকছে বাই-সাইকেল উপহার। এ ঘোষণার পর থেকে মসজিদে শিশুদের উপস্থিতি বহু গুন বেড়ে গেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

প্রায় দুই শতাধিক শিশু রেজিস্ট্রেশনপূর্বক ক্যাম্পেইনে অংশগ্রহণ করে। তন্মধ্যে গত ৩ নভেম্বর ৯৯জন বিজয়ীর হাতে একটি করে ব্র্যান্ড-নিউ বাই-সাইকেল তুলে দেয় মসজিদ কর্তৃপক্ষ। আর নিয়মিত চল্লিশ দিন না পারলেও যারা সর্বোচ্চ উপস্থিত ছিল নামাজে তাদেরকেও হাতঘড়িসহ বিভিন্ন পুরস্কারে পুরস্কৃত করা হয়। খবর ডেইলি সিয়াসাতের।

বেঙ্গালুরুর স্থানীয় আরও কিছু মসজিদ এধরনের উদ্যোগ গ্রহণ করেছে। পাকিস্তান, মালেশিয়া, ইন্দোনেশিয়া, তুরস্কসহ পৃথিবীর বিভিন্ন মুসলিম রাষ্ট্রে শিশুদেরকে মসজিদমুখী করার জন্যে এধরনের উদ্যোগ প্রচলিত রয়েছে। 

এই বিভাগের আরো খবর