সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পৃথিবীতে এত ধর্ম কেন? ৫০ হাজার পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক কাজাখস্তান গেলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দিনে ১০ হাজারের বেশি কনটেইনার হ্যান্ডেলিং হচ্ছে বন্দরে বিএনপির ৩ নেতাকে নিয়মিত টাকা দিতেন জি কে শামীম বরিশালে কারেন্ট জাল জব্দ, আটক ৩ এক মাসে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ২০ লাখ : বিটিআরসি সেই ডিসির নারী কেলেঙ্কারির সত্যতা বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত
৩১৬

চলতি বছর তামিল কাঁপাবে যেসব ছবি

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০১৯  

ভরপুর অ্যাকশন, রোম্যান্টিক প্রেম রসায়ন ও গল্প নির্ভর ছবি নির্মিত হয় তামিলে। তাই পুরো বিশ্বে রয়েছে এর বেশ গ্রহণযোগ্যতা। পুরো পৃথিবীজুড়ে তামিল ছবি এতটাই জনপ্রিয় যে তাকে অনুকরণ করে এশিয়া মহাদেশের বিভিন্ন অঞ্চলে তৈরি হয় সিনেমা। যেমন বলিউড ছবি ‘ওয়ান্টেড’ ‘গাজনি’ ‘সিংহাম’ প্রভৃতি ছবি তৈরি হয় তামিল ছবির অনুকরণে। আর সেসব ছবি ভারতে বেশ হিট হয়। তাছাড়া আরো অনেক ছবি বলিউডে নির্মিত হয়েছে যা কপি করা হয়েছে তামিল অনুকরণে।

মূলত অনেক ক্রিয়েটিভ ছবি নির্মিত হয় তামিলে। তবে বছরে সংখ্যায় বেশি ছবি সে দেশে নির্মিত না হলেও হাতেগোনা কিছু ভালো ছবি পুরো বছরজুরে ব্যবসা করে। বরাবরের মতো গত হওয়া বছরে বেশকিছু দর্শকপ্রিয় ও ব্যবসাসফল ছবি দেখা গেছে দক্ষিণ ভারতের এই রাজ্যে। চলতি বছরেও কিছু ছবি বক্স অফিস কাঁপাবে বলে বিশ্বাস চলচ্চিত্র বিশ্লেষকদের।

আজ ডেইলি বাংলাদেশের পাঠকদের জানাবো এমনই কিছু ছবির খবর যা এই পুরো বছর তামিলে লাভজনক ব্যবসা করবে বলে বিশ্বাস বিশ্লেষকদের। চলুন দেখা যাক কী ছবি থাকছে এই তালিকায়-

আইরা

তামিল ছবি ‘আইরা’। এটি তামিল ও তেলুগু-দুটি ভাষায় নির্মিত হয়েছে। এই ছবিতে প্রথমবারের মতো অভিনেত্রী নয়নতারা-কে দ্বৈত চরিত্রে দেখা যাবে। এ বছরের মাঝামাঝি সময়ে ছবিটি মুক্তি পাবে বলে জানা গেছে।

সুপার ডিলাক্স

তামিল ছবি ‘সুপার ডিলাক্স’। সুপারহিট ‘অরণ্য কান্দাম’ খ্যাত পরিচালক থিয়াগারাজান কুমারারাজার চলতি বছর হাজির হচ্ছেন নতুন এই ছবিটি নিয়ে। এতে বিজয় সেতুপতি, ফাহাদ ফাসিল, সামান্তা আক্কিনেনি ও রম্য কৃষ্ণনের মতো তারকাদের অভিনয় করতে দেখা যাবে। চলতি বছর এটিও তামিলে মুক্তি পাবে।

থালাপাথি ৬৩

তামিল ছবি ‘থালাপাথি ৬৩’। ১৯৯১ সালের ব্লকবাস্টার ছবি ‘থালাপাথি’র আদলে নির্মিত হচ্ছে এই ছবিটি। এর মূল ভূমিকায় দেখা যাবে অভিনেতা জোসেফ বিজয়কে। ছবির সঙ্গিতায়োজন করেছেন অস্কার বিজয়ী সংগীত পরিচালক এ আর রহমান। এটিও চলতি বছরের মাঝামাঝি সময়ে অবমুক্ত করা হবে জানা গেছে।

দেব

তামিল ছবি ‘দেব’। ভারতের বিশ্বকাপ জয়ী ক্রিকেট তারকা কপিল দেব-এর ওপর নির্মিত হয়েছে এটি। এই ছবিতে কপিল দেবের ভূমিকায় দেখা যাবে অভিনেতা কার্থি-কে। আর তার বিপরীতে থাকছেন অভিনেত্রী রাকুল প্রীত সিং। তারিখ চূড়ান্ত না হওয়া এই ছবি বছরের শেষ দিকে মুক্তি পাবে বলে খবরে প্রকাশ পেয়েছে।

ইন্ডিয়ান ২

ছবি ‘ইন্ডিয়ান ২’। ভারতীয় ২.০ খ্যাত পরিচালক এস শঙ্কর এ বছর নিয়ে আসছেন বড় বাজেটের ছবি ‘ইন্ডিয়ান ২’। এই ছবিতে দেখা যাবে কমল হাসান, অক্ষয় কুমার, অজয় দেবগণ ও কাজল আগারওয়ালের মতো বড় তারকাদের।

তবে গুঞ্জন উঠেছে, এটিই হতে যাচ্ছে কমল হাসানের শেষ ছবি। এরপর তিনি চলচ্চিত্র ছেড়ে পুরোদ্দমে রাজনীতির মাঠে নামবেন। আর এ কারণে বছরের সবচেয়ে আলোচিত ছবি হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে থাকবে ছবিটি।

পেত্তা

তামিল ছবি ‘পেত্তা’। সুপারস্টার রজনীকান্তকে নিয়ে নির্মিত হয়েছে এই চলচ্চিত্রটি। বৈজ্ঞানিক কল্পকাহিনীভিত্তিক ছবি ‘২.০’-এর ঝড়ো সাফল্যের পর তার পরবর্তী ছবি ‘পেত্তা’ মুক্তি পাচ্ছে ১০ জানুয়ারি। গেল ডিসেম্বরে ট্রেলার মুক্তির পর ‘পেত্তা’ এরই মধ্যে আলোচনায়।

বিশ্বাসম

তামিল ছবি ‘বিশ্বাসম’। এটি মুক্তি পাচ্ছে এই বছরে। অজিত কুমার ও নয়নতারা অভিনীত ছবি ‘বিশ্বাসম’। তারিখ চূড়ান্ত না হলেও তামিল নাড়ুর ‘পঙ্গল’ উৎসবকে কেন্দ্র করে ছবিটি মুক্তি দেয়া হবে বলে জানা গেছে।

ধ্রুব নাচাথিরাম

‘ধ্রুব নাচাথিরাম’। গত বছরের ডিসেম্বরে মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবিটির। থ্রিলার ধাঁচের এই ছবিতে অভিনয় করেছেন ঋতু শর্মা ও ঐশ্বরিয়া রাজেশ। বছরের মাঝামাঝি সময়ে ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এন জি কে

ছবি ‘এন জি কে’। পলিটিক্যেল থ্রিলার ধাঁচের এই ছবিটি মুক্তি পাবে চলতি বছরের এপ্রিলে। এই ছবিতে দেখা যাবে সুরিয়া শিবকুমার, জগপতি বাবু ও রাকুল প্রীত সিং-এর মতো তারকাদের।

কাঞ্চানা ৩

‘কাঞ্চানা ৩’। হরর ও কমেডি ধাঁচের ‘কাঞ্চানা ৩’ মুক্তি পাবে আগামী ৩ এপ্রিল। এই ছবির মূল ভূমিকায় তামিল ‘বিগ বস’ খ্যাত তারকা ওভিয়া ও ভেদিকাকে দেখা যাবে। তাদের সঙ্গে রয়েছেন নবাগতা অভিনেত্রী নিক্কি তামল।

এই বিভাগের আরো খবর