• মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||

  • আষাঢ় ৯ ১৪২৮

  • || ১১ জ্বিলকদ ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মঙ্গলবার থেকে সাত জেলায় লকডাউন, বন্ধ গণপরিবহন সেনাবাহিনীর অপারেশনাল সক্ষমতা বেড়েছে: প্রধানমন্ত্রী একসঙ্গে ঘর পেল ৫৩ হাজার অসহায় পরিবার, বিশ্বে নজিরবিহীন বিশ্ব শান্তি সূচকে সাত ধাপ এগোলো বাংলাদেশ ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত করলেন রাষ্ট্রপতি বিধিনিষেধ বাড়লো আরো এক মাস সুন্দরবনের আয়তন ও বাঘের সংখ্যা বেড়েছে: প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে যেন কোনোভাবেই সুন্দরবন ক্ষতিগ্রস্ত না হয় রাষ্ট্রপতি কাজাখ রাজধানীতে ওআইসি সম্মেলনে ভার্চুয়ালি যোগ দিবেন এসএসএফের দক্ষতা বৃদ্ধিতে সুযোগ সৃষ্টি করে দিচ্ছি : প্রধানমন্ত্রী একটা করে বনজ, ফলজ ও ভেষজ গাছ লাগান: প্রধানমন্ত্রী করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরলেন নতুন বিমানবাহিনী প্রধান স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন মডেল মসজিদের মাধ্যমে ইসলামের মর্মবাণী বুঝবে মানুষ ইসলাম আমাদের মানবতার শিক্ষা দিয়েছে : প্রধানমন্ত্রী খুন করে কি বেহেশতে যাওয়া যায়, প্রধানমন্ত্রীর প্রশ্ন ‘লেবাস নয়, ইনসাফের ইসলামে বিশ্বাস করি’ একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

চমক নিয়ে আসছে মাইক্রোসফটের নতুন উইন্ডোস

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ জুন ২০২১  

উইন্ডোজ অপারেটিং সিস্টেম নিয়ে চমকে দেয়া সংবাদ দিলেন মাইক্রোসফট কর্তৃপক্ষ। মাইক্রোসফটের ভার্চুয়াল ডেভেলপার কনফারেন্সে প্রতিষ্ঠানের সিইও সত্য নাডেলা জানিয়েছে যে, খুব শীঘ্রই উইন্ডোজের পরবর্তী জেনারেশন লঞ্চ হবে।

যদিও নতুন উইন্ডোজের বিষয়ে তিনি আর কোনো তথ্য প্রকাশ করেনি। এ উপলক্ষে, সত্য নাডেলা বলেছেন যে, এই নতুন আপডেটের ফলে ডেভেলপারস ও ক্রিয়েটরদের জন্য আর্থিক সুযোগের ক্ষেত্র তৈরি হবে। উইন্ডোজ নতুন আপডেটের পরে, উইন্ডোজ অ্যাপ স্টোরে এবার থার্ড পার্টি অ্যাপ স্টোরকেও অনুমতি দেবে বলে মনে করা হচ্ছে।

অনুষ্ঠানে সত্য নাডেলা আরও বলেছেন যে, আমি নিজে গত কয়েকমাস ধরে এই প্রোজেক্টে কাজ করছি। আগামী জেনারেশনের উইন্ডোজ নিয়ে আমি সত্যিই উৎসাহী। আর আমরা ডেভেলপাররা প্রতিশ্রুতি দিচ্ছি যে নতুন আপডেট উইন্ডোজ ডেভেলপারদের জন্য আরও বেশি সুযোগ তৈরি করে দেবে। এছাড়াও আমরা ওই ক্রিয়েটরদের স্বাগত জানাবো যারা ইনোভেটিভ।

জানা গেছে, বেশ কয়েক মাস ধরে মাইক্রোসফ্ট তার অ্যাপ স্টোরটি আপডেট করার উপরে কাজ করছে। আর একই মাইক্রোসফট বেসিক অপারেটিং সিস্টেমের ইউজার ইন্টারফেসও বড়সড় পরিবর্তন আনতে চলেছে।

এবার থার্ড পার্টি কমার্স প্লাটফর্মস অ্যাপে নিয়ে আসতে পারে মাইক্রোসফট। মাইক্রোসফট অ্যাপ স্টোরে থার্ড পার্টি ডেভেলপাররাও নিজেদের অ্যাপ তৈরি করে এতে লিস্ট করতে পারবে।

উইন্ডোজ স্টোরে গুগল ক্রোমের মতো অ্যাপও সাবমিট করতে পারবেন ইউজাররা। এগুলো ছাড়াও ব্যবহারকারীরা নতুন অপারেটিং সিস্টেমে উইন্ডোজ ৯৫-এর আইকনটি ফিরে পেতে পারেন। তিনি বলেন, আমরা নেক্সট জেনারেশন অফ উইন্ডোজ-এ আরও আকর্ষণীয় কিছু নিয়ে আসছি।