বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৪ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের আগৈলঝাড়ায় বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি
৭৭

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের লক্ষ্য ৩৯৮

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

চট্টগ্রাম টেস্ট জিততে বাংলাদেশকে পাহাড়সম লক্ষ্য ছুড়ে দিয়েছে আফগানিস্তান। দ্বিতীয় ইনিংসে আফগানরা ২৬০ রানে গুটিয়ে যাওয়ায় তারা লিড পেয়েছে ৩৯৭ রানের। একমাত্র এই টেস্ট জিততে বাংলাদেশকে করতে হবে ৩৯৮ রান। 

আলোর স্বল্পতায় বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচটির তৃতীয় দিন শেষ হয়েছিল আগেভাগে। সেই ক্ষতি পুষিয়ে নিতে চতুর্থ দিন ২০ মিনিট আগে খেলা শুরুর প্রস্তুতি ছিল। কিন্তু বৃষ্টির বাধায় খেলা শুরু হয়েছে নির্ধারিত সময়ের প্রায় দুই ঘণ্টা পর। 

খেলতে নেমে তড়িঘড়ি করে রান তোলার অ্যাপ্রোচ দেখা যায় আফগানদের। তেমন তাড়ায় একটি রান আউট মিস করেছিলেন মুশফিক। পরের বার সাকিবের ৮৮.৫ ওভারে আর সুযোগ হাতছাড়া করেননি তিনি। রান আউট করেন ইয়ামিন আহমাদজাইকে। অবশ্য ততক্ষণে আফগানদের লিড চলে গেছে ৩৯৭ রানে। পরে নতুন নামা জহির খানও টিকতে পারেননি আর। মেহেদী মিরাজ তাকে শর্ট লেগে তালুবন্দী করান মুমিনুল হকের। দ্বিতীয় ইনিংসে আফগানিস্তান গুটিয়ে যায় ২৬০ রানেই। ৪৮ রানে অপরাজিত থাকেন আফসার জাজাই।  

দ্বিতীয় ইনিংসে সাকিব ৫৮ রানে তিনটি উইকেট নিয়েছেন। দুটি করে নিয়েছেন মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

আগের দিনই নিজেদের অবস্থানটা শক্ত করে নিয়েছে আফগানরা। চতুর্থ ইনিংসে তাই ব্যাট করতে নামলে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হবে স্বাগতিকদের।

সকালে ৯টা ৪০ মিনিটে দিনের খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু করা যায়নি দিনের খেলা। পরে সোয়া ১১টায় আম্পায়াররা মাঠ পরিদর্শন করে নতুন সময় ঘোষণা করেন। খেলা শুরু হয় ১১টা ৫০ মিনিটে। খেলা শুরু হতে দেরি হওয়াতে লাঞ্চ হবে ১টায়। চা পানের বিরতি ৩টা ৪০ মিনিটে। ম্যাচ চলবে ৫টা ৪০ মিনিট পর্যন্ত। খেলা হবে কমপক্ষে ৭৩ ওভার। 

এই বিভাগের আরো খবর