রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘সরকারি কাজে স্বচ্ছতার বিকল্প নেই’- স্পিকার প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই- গণশিক্ষা প্রতিমন্ত্রী এফআর টাওয়ারের নকশা জালিয়াতি : বিএনপি নেতা ফারুকসহ ৩জন কারাগারে বরিশালে প্রাথমিক সমাপনীতে বসেছে ১ লাখ ৮৮ হাজার শিক্ষার্থী ছয় দিনের রিমান্ডে সম্রাট প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু: প্রস্তুত ২৯ লাখ শিক্ষার্থী আজ মজলুম জননেতা হামিদ খান ভাসানীর প্রয়াণ দিবস আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া- প্রধানমন্ত্রী দুর্নীতির টাকা দিয়ে ফুটানি চলবে না : প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু বরিশালে হিজড়া জনগোষ্ঠীদের প্রশিক্ষণ কর্মশালা মাদক ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে- শেখ হাসিনা পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে- প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন আজ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আজ মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনায় পুলিশ এখন দক্ষ: স্বরাষ্ট্রমন্ত্রী
৪০

ঘূর্ণিঝড়ের শঙ্কায় বাংলাদেশ-ভারত দ্বিতীয় টি-টোয়েন্টি

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

বায়ু দূষণের পর এবার ঘূর্ণিঝড়ের শঙ্কা! আবহাওয়ার বিরূপ প্রভাব কাটছেই না বাংলাদেশের ভারত সফরে। রাজকোটের দ্বিতীয় টি-টোয়েন্টি ভেস্তে যাওয়ার শঙ্কা জন্মেছে আরব সাগরে তৈরি হওয়া ‘সাইক্লোন মহা’র কারণে।

বায়ু দূষণে দিল্লির প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়ানো নিয়ে ছিল ঘোর শঙ্কা। যদিও নির্ধারিত সূচিতে ঠিকঠাক ভাবেই শেষ হয়েছে বাংলাদেশ-ভারত প্রথম টি-টোয়েন্টি। ভারতের বিপক্ষে প্রথম কুড়ি ওভারের ম্যাচ জিতে চনমনে বাংলাদেশকে এখন ভাবতে হচ্ছে ঘূর্ণিঝড় নিয়ে।

রাজকোটে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ৭ নভেম্বর (বৃহস্পতিবার)। এই ম্যাচের আগে গুজরাটে আঘাত হানতে পারে ‘মহা’। ভারতের আবহাওয়া অফিস (আইএমডি) জানিয়েছে, ৬ নভেম্বর ঘূর্ণিঝড় পেরোতে পারে গুজরাট। যাতে ৭ নভেম্বর এই রাজ্যে ‘ভারি বৃষ্টিপাতে’র সম্ভাবনা রয়েছে।

যদিও আবহাওয়ার পূর্বাভাসে ভালো খবরও দিয়েছে আইএমডি। তারা জানিয়েছে, ৫ নভেম্বর পর্যন্ত ঘূর্ণিঝড়টি তীব্র আকার ধারণ করবে এবং এর পর থেকে ধীরে ধীরে দুর্বল হয়ে পড়বে।

সোমবার (৪ নভেম্বর) সকালে গুজরাটের তীরবর্তী এলাকা থেকে ৬০০ কিলোমিটার দূরে আরব সাগরের মধ্যবর্তী অঞ্চলে অবস্থান ছিল ‘মহা’র। ধারণা করা হচ্ছে, বৃহস্পতিবার গুজরাটের ওপর দিয়ে যাবে ঘূর্ণিঝড়টি। চিন্তার বিষয় হলো, সূচি অনুযায়ী বৃহস্পতিবারই ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

আবহাওয়া অফিসের একটি সূত্র জানিয়েছে, বুধবার রাতে কিংবা বৃহস্পতিবার সকালে ঘূর্ণিঝড়টি গুজরাটের ওপর দিয়ে যেতে পারে। যার প্রভাবে প্রচুর বৃষ্টির সম্ভাবনা থাকায় ম্যাচ নিয়ে শঙ্কা জন্মেছে। যদিও সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান জয়দেব শাহ জানিয়েছেন, বৃষ্টির জন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছেন তারা।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’কে তিনি বলেছেন, ‘আমরা পুরো মাঠ কাভার দিয়ে ঢেকে দিয়েছি। বৃষ্টি হলেও নির্ধারিত সময়ে ম্যাচ শুরু করতে আমরা আশাবাদী।’ জয়দেবের আশা, আবহাওয়া এখন পর্যন্ত ঠিক থাকায় ম্যাচ হতে কোনও সমস্যা হবে না।

দুর্দান্ত জয় দিয়ে ভারত সফর শুরু করেছে বাংলাদেশ। দিল্লিতে ৭ উইকেটের জয়ে টি-টোয়েন্টিতে প্রথমবার ভারতকে হারানোর মধুর স্বাদ পেয়েছে টাইগাররা। 

এই বিভাগের আরো খবর