রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
হঠাৎ পড়ে গেলেন মোদী সিটি ভোটে চূড়ান্ত প্রস্তুতি ইসির অতীতের যেকোনো সময়ের চেয়ে আওয়ামী লীগ এখন শক্তিশালী : ভূমিমন্ত্রী মেজাজ হারিয়ে দুই ঘণ্টায় ১২৩ টুইট করে ট্রাম্পের নতুন রেকর্ড! বিজয় দিবসে আসছে সাবিনা ইয়াসমিনের গান নারীর ক্ষমতায়নে বিস্ময়কর রেকর্ড হাত থেকে কোরআন পড়ে গেলে করণীয় সানিয়া মির্জার বোনের বিয়েতে বসেছিল চাঁদের হাট! বিএনপির ঘাড়ে ভর করেছে বুদ্ধিজীবী হত্যাকারীদের প্রেতাত্মা ‘বোরকা পরে বাংলাদেশ থেকে এসেছি’ বিজেপি এমপির টুইটে ভারতে তোলপাড় বন্দে আলী মিয়ার জন্ম ‘২ ঘণ্টার মধ্যে উড়ে যাবে সালমান খানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট!’ গরুর খামারে কম্বল দান করলেই মিলবে বন্দুকের লাইসেন্স! আজ প্রকাশ হবে রাজাকারদের তালিকা সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ খুঁজছেন ব্রিটেনের রানি শামীমের ৩৬৫ কোটি টাকা, খালেদের ৩৪, সম্রাটের ‘তেমন নেই’ মাকাসিদুশ শরিয়া তত্ত্বের প্রয়োগ ও অপপ্রয়োগ লড়েছেন মোসাদ্দেক, জিতেছে ঢাকা প্রজন্ম থেকে প্রজন্মকে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে-প্রধানমন্ত্রী
১৯

ঘূর্ণিঝড় বুলবুল : জরুরী প্রয়োজনে কোস্ট গার্ডের হেল্প লাইন নম্বর

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

প্রবল শক্তি নিয়ে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বাংলাদেশ উপকূলীয় অঞ্চল থেকে ৪৫৫ কিলোমিটার দূরে অবস্থান করছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের ৭৪ কিলোমিটারের মধ্যে ঝড়ো হাওয়ার আকারে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ১৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। এটি  উপকূলীয় এলাকায় আঘাত হানতে পারে। যার ফলে উপকূলীয় অঞ্চলগুলোর ঘর-বাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ঘূর্ণিঝড় বুলবুলকে সামনে রেখে দেশের তিনটি বিভাগে জরুরী সেবার জন্য বাংলাদেশ কোস্ট গার্ড হেল্প লাইন নম্বর চালু করেছে। এর মাধ্যমে যোগাযোগ করে স্থানীয়রা জরুরী সেবা নিতে পারবে।

শুক্রবার (৮ নভেম্বর) রাতে কোস্ট গার্ডের পক্ষ থেকে হেল্প লাইন নম্বর জারি করেছে।

হেল্প লাইন নম্বরগুলো হলো :

বরিশাল বিভাগ : ০১৭৬৬৬৯০৬০৩
খুলনা বিভাগ : ০১৭৬৬৬৯০৩৮৩
চট্টগ্রাম বিভাগ : ০১৭৬৬৬৯০১৫৩
অতিরিক্ত  : ০১৭৬৬৬৯০০৩৩

এ বিষয়ে কোস্ট গার্ড মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার এম হামিদুল ইসলাম বলেছেন, ঘূর্ণিঝড় বুলবুল চলাকালীন ও ঘূর্ণিঝড় শেষে উদ্ধারকার্যসহ যে কোন সহায়তার জন্য প্রস্তুত কোস্ট গার্ড। স্থানীয়রা এসব নম্বরে ফোন করলে কোস্ট গার্ড জরুরী সেবায় এগিয়ে আসবে।

এই বিভাগের আরো খবর