• মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড বরিশালে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত
২৪

ঘুর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ মে ২০২০  

বরিশালের গৌরনদী ও উজিরপুর উপজেলায় ঘুর্ণিঝড় (২০মে রাতে) আম্ফানে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকার থেকে দেওয়া ত্রাণ বিতরণ করা হয়েছে। ঝড়ের কারনে গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার অনেক পরিবারের ঘর, পানের বজর, মাছের ঘেরসহ বিভিন্ন ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে। এই ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে প্রাথমিক ভাবে সরকার থেকে দেওয়া ত্রাণ বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় গিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন বরিশাল জেলায় সরকারী ত্রাণ বিতরণের দায়িত্ব থাকা উপ-সচিব মো.আব্দুল হালিম।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.আহসান হাবিব বলেন, প্রাথমিক ভাবে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ দেওয়া হয়েছে। পরবর্তীতে আরো দেওয়া হবে। এছাড়াও উজিরপুর উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ঝড়ের কারনে বসত ঘরবাড়ি, পানের বরজ, মাছের ঘেরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থদের মাঝে বৃহস্পতিবার বিকেল থেকে রাত পর্যন্ত বিভিন্ন ইউনিয়ন ঘুরে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা বলেন, ঝড়ের কারনে ক্ষতিগ্রস্থদের মাছে প্রাথমিক ভাবে ত্রাণ বিতরণ করা হয়েছে। পূর্ন তালিকা করে তাদের মাঝে আরো ত্রাণ বিতরণ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.আহসান হাবিব ও ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন প্রমুখ।

 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর