বৃহস্পতিবার   ০৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৭ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ আইনজীবী তালিকাভুক্তি নিবন্ধন পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আখেরাতের জীবন চিরস্থায়ী ডাক ও টেলিযোগাযোগের নতুন সচিব নূর-উর রহমান অপরাধীদের স্থান আওয়ামী লীগে নেই: ওবায়দুল কাদের গৌরনদীতে প্রান্তিক চাষীদের মাঝে বিনা মুল্যে সার ও বীজ বিতরন হ‌লি আ‌র্টিজান মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে ইরানের ক্ষেপণাস্ত্রের বিরুদ্ধে একজোট হচ্ছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপ কিডনি দান করা যাবে, কেনাবেচা যাবে না: হাইকোর্ট বাংলাদেশে কোনো আর্থিক সংকট নেই: স্পিকার টেলিযোগাযোগ বিভাগে নতুন সচিব, ট্যারিফ কমিশনে চেয়ারম্যান গণতন্ত্র এখন মজবুত ভিতের ওপর প্রতিষ্ঠিত: রাষ্ট্রপতি বাড়াবাড়ির একটা সীমা থাকা দরকার: প্রধান বিচারপতি তরুণদের মেধাশ্রম মানব কল্যাণে ব্যয় করার আহ্বান বিএনপির কাছে কোনো প্রতিষ্ঠান নিরাপদ নয়: আইনমন্ত্রী র‌্যাগিং: বুয়েটের ৮ ছাত্র আজীবন বহিষ্কার
৩৬

ঘুমিয়ে ঘুমিয়ে দেশ চালাই না, সব খেয়াল রাখি: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমি একটা দেশের সরকারপ্রধান, ঘুমিয়ে ঘুমিয়ে দেশ চালাই না। দেশের মানুষের ভালো-মন্দ সব খেয়াল রাখি।

বুধবার বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ভারত ও যুক্তরাষ্ট্র সফর পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

দেশের সব দায়িত্ব কেন একমাত্র প্রধানমন্ত্রীই নেবেন? সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে শেখ হাসিনা বলেন, আমি বুঝি না কেন আপনারা এ প্রশ্নটা করেন। আমি একটা দেশের সরকারপ্রধান। কেউ আমাকে দায়িত্ব চাপিয়ে দেয় না, আমি নিজের থেকে সব করি। নিজের দায়িত্ব থেকেই করি।

‘আমি দেশের জন্য কাজ করছি কেন। কারণ আমার বাবা বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। এ দেশ আমার, এ দেশের মানুষ আমার, আমি তাদের ভালোমন্দ খেয়াল রাখি। এটা নিয়ে কেন প্রশ্ন আসে এটা বোধগম্য নয়।’

এ সময় প্রধানমন্ত্রী বলেন, আমি বুঝেছি- আপনারা কেন এ প্রশ্ন করেন। কারণ আপনারা এর আগে ঘুমিয়ে ঘুমিয়ে রাষ্ট্র পরিচালনা দেখেছেন। অনেক রাষ্ট্রপ্রধান বেলা ১২টায় ঘুম থেকে উঠে কী হয়েছে জানতে চেয়েছেন।

ছাত্রলীগ প্রসঙ্গে তিনি বলেন, ছাত্রলীগ একটা স্বাধীন-স্বতন্ত্র সংগঠন। তবে যেহেতু তারা ছাত্রলীগ তাই তাদের গাইডলাইন দিতে হয়। এই ছাত্রলীগ কিন্তু দেশে ইতিবাচক অনেক আন্দোলনের নেতৃত্ব দিয়েছে। অনেক ক্ষেত্রে ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করেছে।

এই বিভাগের আরো খবর