মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বামী-স্ত্রীর পায়ে ১৮টি স্মার্টফোন ৬ দিনের অভিযানে বরিশাল বিভাগে ১৫৪ জেলের কারাদণ্ড অপমানে কাঁদলেন মৌসুমী সাগরে ফের ভারতীয় ১১ জেলে আটক বিয়ে-বিচ্ছেদের পর শরিয়তে সন্তান প্রতিপালনের অধিকার কার? মৃত্যুর আগে জাহ্নবীকে দেয়া মা শ্রীদেবীর দামি পরামর্শ যা ছিল বরিশাল স্টেডিয়ামে আসছে শ্রীলংকা যুদ্ধাপরাধ: আজ ৫ রাজাকারের রায় মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় গুরুত্ব স্পিকারের শাহজালালে বিপুল পরিমাণ ইউএস ডলার ও থাই বাথসহ আটক ১ বাবরি মসজিদের রায় ঘিরে অযোধ্যায় ১৪৪ ধারা বাংলাদেশের প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান পিংকী হাইপ্রোফাইল দুর্নীতিবাজ: এবার বড় অভিযানে নামছে দুদক এক মঞ্চে ৯৩ বইয়ের মোরক উন্মচন করলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী ১১১ ফুটের গ্রহাণু ধেয়ে আসছে পৃথিবীর দিকে! প্লে স্টোর থেকে আবারও ১৫ অ্যাপ বাতিল কেমন মানুষদের বুদ্ধি বেশি হয়? বিপিএলের চার স্পন্সর প্রস্তুত একসঙ্গে নোবেল জিতেছেন যে দম্পতিরা হাওরের জমি পাবে না রাঘব বোয়ালরা -রাষ্ট্রপতি
১০৩

ঘরে আগুন, মালিকের প্রাণ বাঁচালো কুকুর

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

সারাদিন কাজের পর গভীর ঘুমে আচ্ছন্ন ছিলেন মার্কিন সেনাবাহিনীর সাবেক সদস্য ব্রায়ান র‌্যান্ড। হঠাৎ ভোরের দিকে পোষা কুকুরটি বারবার খোঁচাতে থাকে তাকে। সকাল সকাল বিরক্ত হলেও তাকে উঠেয়েই ছাড়ে নাছোড়বান্দা কুকুরটি। এরপরেই বুঝতে পারেন আসল ঘটনা।

বাড়িতে আগুন লেগেছে। পুরো ঘর ছেঁয়ে আছে ধোঁয়ায়। এ কারণে মালিকের প্রাণ বাঁচাতেই বারবার খোঁচাচ্ছিল প্রভুভক্ত কুকুরটি।  

সম্প্রতি যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনায় ঘটেছে এ ঘটনা।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা সিএনএন জানায়, সাউথ ক্যারোলিনার বেফোর্ট কাউন্টির পোর্ট রয়্যালের বাসিন্দা ব্রায়ান র‌্যান্ড।

তিনি বলেন, সোমবার (৭ অক্টোবর) ভোরে পোষা কুকুর কার্লি আমাকে ঘুম থেকে উঠার জন্য নাক দিয়ে ক্রমাগত খোঁচাচ্ছিল। তার সঙ্গে না পেরে আমি উঠে হাঁটা শুরু করলাম। বের হতে হতে দেখলাম, সারা ঘর ধোঁয়ায় ভরে গেছে।

স্থানীয় দমকল কর্তৃপক্ষ জানায়, বড় বিপদের আগেই ব্রায়ান তার কুকুরসহ ঘর থেকে বের হন ও ৯১১ নাম্বারে কল করেন।

ব্রায়ান র‌্যান্ড জানান, তিন বছর আগে তিনি কার্লিকে একটি অ্যানিমেল শেল্টারে খুঁজে পেয়েছিলেন। তখন থেকেই তার একাকী জীবনের প্রিয়তম বন্ধু হয়ে ওঠে কুকুরটি। তার কারণেই মূল্যবান মেডেলসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সম্পদ আগুনের হাত থেকে রক্ষা করতে পেরেছেন ভিয়েতনাম-ফেরত সাবেক এ সেনাসদস্য।

তবে, আগুনে ঘরটি সম্পূর্ণ পুড়ে গেছে।

 

এই বিভাগের আরো খবর