• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৪ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস: কাদের ৭ মার্চের ভাষণে সব নির্দেশনা দিয়েছিলেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬ ইতিহাস বিকৃতকারী মহল কূটকৌশল করে ৭ মার্চ পালন করছে: কাদের ৭ মার্চের ভাষণ বাঙালির মুক্তির ডাক: রাষ্ট্রপতি মুশতাককে নিয়ে বিএনপি মায়াকান্না করছে : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর: ড. মোমেন বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের বাংলাদেশের ঝুড়ি এখন খাদ্যে পরিপূর্ণ : কৃষিমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকলে বাংলাদেশের ভবিষ্যত পাল্টে যাবে:আইনমন্ত্রী করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম মারা গেছেন ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক

ঘন কুয়াশায় শীতের কাঁপুনি, তাপমাত্রা বাড়বে দু`দিন পর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  

ঘন কুয়াশার কারণে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে শীতের প্রকোপ বেড়েছে। কুয়াশা ভেদ করে সূর্যের তেজ মাটিতে পৌঁছাতে বেগ পাওয়ায় তাপমাত্রাও কমে গেছে।

তাপমাত্রা কমতে থাকায় মানুষের ভোগান্তি বেড়েছে। ঘন কুয়াশায় যানবাহন চলাচলেও সমস্যা হচ্ছে।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে আবহাওয়া অফিস থেকে জানা যায়, রাঙ্গামাটি, শ্রীমঙ্গল এবং পঞ্চগড় জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়বিদ বজলুর রশিদ বলেন, এই অবস্থা আগামীকালও (রোববার) থাকবে। পরশু দিন থেকে হয়তো তাপমাত্রা বাড়া শুরু করবে।

তবে আগামী ৩০-৩১ জানুয়ারির দিকে আবার তাপমাত্রা সামান্য কমতে থাকবে। ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত মৃদু শৈত্যপ্রবাহ বিরাজ করবে।

গত ২৪ ঘণ্টায় শ্রীমঙ্গলে ৯ ডিগ্রি, রাঙ্গামাটিতে ৯ দশমিক ৩ ডিগ্রি, তেতুলিয়া ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

এছাড়া ঢাকায় ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এর আগে ১৫ জানুয়ারি সর্বনিম্ন ১২.৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশে আবহাওয়া শুষ্ক থাকবে। মধ্যেরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ভারী কুয়াশা পড়তে পারে।