• শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৮ ১৪২৭

  • || ০৬ রবিউল আউয়াল ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সারা দেশের নৌ ধর্মঘট প্রত্যাহার করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬ বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৫৪৫ এনু-রুপনের জামিন আবেদনের রুল খারিজ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল রায়হান হত্যা: ৫ দিনের রিমান্ডে কনস্টেবল টিটু ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ কৃষি গবেষণা বিনিময়ের উপর জোর দিতে হবে: কৃষিমন্ত্রী ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০

গৌরনদী ও উজিরপুরে বৃক্ষরোপণ অভিযান উদ্ধোধন করেন উপজেলা প্রশাসন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ জুলাই ২০২০  

সারা দেশের ন্যায় বরিশালের গৌরনদী ও উজিরপুর উপজেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগের উদ্যেগে বৃক্ষ রোপন কর্মসুচী আজ বৃহস্পতিবার উদ্ধোধন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী "মুজিব বর্ষ" উপলক্ষে সারা দেশে এক কোটি বৃক্ষ রোপন কর্মসূচীর অংশ হিসেবে দুই উপজেলা এই কর্মসূচী উদ্ধোধন করেন উপজেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার সকালে গৌরনদী উপজেলা পরিষদ চত্তরে বিভিন্ন প্রজাতির তিনটি গাছের চারা রোপন করে এই কর্মসূচী উদ্ধোধন করেন জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান। উপজেলা বন কর্মকর্তা মো. সেলিম আহাম্মেদ সাংবাদিকদের বলেন, উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভায় বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান ও রাস্তায় প্রায় ২৫ হাজার বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করা হবে। এই গাছ গুলো উপজেলা বনবিভাগ থেকে বিনামুল্যে দেওয়া হবে।

 

একইদিনে উজিরপুর উপজেলা পরিষদ চত্তরে উপজেলা প্রশাসনের উদ্যেগে তিনটি গাছের চারা রোপন করে এই কর্মসুচী উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস ও পৌরমেয়র মো.গিয়াস উদ্দিন বেপারী।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা, উপজেলার কৃষি কর্মকর্তা মো.জাকির হোসেন, উপজেলা বনকর্মকর্তা মো. খলিলুর রহমান প্রমুখ। উপজেলা বনকর্মকর্তা মো. খলিলুর রহমান বলেন, উজিরপুর উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে, সরকারী জায়গায়, রাস্তায় প্রায় ৩০ হাজার বিভিন্ন প্রজাতির গাছের চারা ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় রোপন করা হবে। এই গাছ গুলো জনপ্রতিনিধি ও প্রতিষ্ঠানের প্রধানদের মাধ্যমে লাগানো হবে।