• শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫ হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না: বিএনপিকে কাদের দেশে একদিনে ৩৭ মৃত্যু, আক্রান্ত ২৭৭২ সাবরিনার অবৈধ সম্পদ অনুসন্ধানে ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ২২৭৫
২৬২

গৌরনদী ও উজিরপুরে বৃক্ষরোপণ অভিযান উদ্ধোধন করেন উপজেলা প্রশাসন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ জুলাই ২০২০  

সারা দেশের ন্যায় বরিশালের গৌরনদী ও উজিরপুর উপজেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগের উদ্যেগে বৃক্ষ রোপন কর্মসুচী আজ বৃহস্পতিবার উদ্ধোধন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী "মুজিব বর্ষ" উপলক্ষে সারা দেশে এক কোটি বৃক্ষ রোপন কর্মসূচীর অংশ হিসেবে দুই উপজেলা এই কর্মসূচী উদ্ধোধন করেন উপজেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার সকালে গৌরনদী উপজেলা পরিষদ চত্তরে বিভিন্ন প্রজাতির তিনটি গাছের চারা রোপন করে এই কর্মসূচী উদ্ধোধন করেন জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান। উপজেলা বন কর্মকর্তা মো. সেলিম আহাম্মেদ সাংবাদিকদের বলেন, উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভায় বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান ও রাস্তায় প্রায় ২৫ হাজার বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করা হবে। এই গাছ গুলো উপজেলা বনবিভাগ থেকে বিনামুল্যে দেওয়া হবে।

 

একইদিনে উজিরপুর উপজেলা পরিষদ চত্তরে উপজেলা প্রশাসনের উদ্যেগে তিনটি গাছের চারা রোপন করে এই কর্মসুচী উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস ও পৌরমেয়র মো.গিয়াস উদ্দিন বেপারী।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা, উপজেলার কৃষি কর্মকর্তা মো.জাকির হোসেন, উপজেলা বনকর্মকর্তা মো. খলিলুর রহমান প্রমুখ। উপজেলা বনকর্মকর্তা মো. খলিলুর রহমান বলেন, উজিরপুর উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে, সরকারী জায়গায়, রাস্তায় প্রায় ৩০ হাজার বিভিন্ন প্রজাতির গাছের চারা ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় রোপন করা হবে। এই গাছ গুলো জনপ্রতিনিধি ও প্রতিষ্ঠানের প্রধানদের মাধ্যমে লাগানো হবে। 
 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর