রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু ১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সনদ ১৯ জানুয়ারি প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ২৫ জানুয়ারি থেকে এক মাস কোচিং সেন্টার বন্ধ আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের
১১৪

গৌরনদী উপজেলা ও পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৯  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
ছয়দফা আন্দোলনসহ সকল আন্দোলন করে আজ আওয়ামীলীগ এই স্থানে এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বহিবিশ্বে উন্নয়নের রোল মডেল। প্রধান মন্ত্রীর নির্দেশে ভুইফোর ও হাইব্রীড আওয়ামীলীগদের বিতারিত করে দলের ত্যাগী ও দুঃসময়ের সৎ কর্মীদের মাধ্যমে আওয়ামীলীগের কমিটি গঠন করার মাধ্যমে চলমান সরকারের উন্নয়ন কাজ দ্রুত বাস্তবায়ন করে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিনত করতে হবে। জঙ্গীবাদ ও আগুন সন্ত্রসীরা যেন আর মাথাচারা দিয়ে উঠতে না পারে সে ব্যাপারে আওয়ামীলীগ নেতা-কর্মীদের সজাগ দৃষ্টি রাখতে হবে। বরিশালের গৌরনদী উপজেলা ও পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে পার্বত্য শান্তি চুক্তিবাস্তবায়ন পরীবিক্ষন কমিটির আহবায়ক (মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ (এমপি) প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আজ শুক্রবার বিকেলে সরকারী গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, সকল শহীদদের স্মরনে নীরবতা পালন শেষে বেলুন ও পায়রা উডিয়ে প্রধান অতিথি গৌরনদী উপজেলা ও পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলরে উদ্বোধন করেন জাতির পিতার ভাগ্নে, বরিশাল জেলা আওয়ামীলীগ সভাপতি, মন্ত্রী পদ মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তিবাস্তবায়ন পরীবিক্ষন কমিটির আহবায়ক আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ (এমপি)। সম্মেলনের শুরুতে শোক প্রস্তাব উত্থাপন ও অনুমোদন করা হয়।

গৌরনদী উপজেলা আওয়ামীলীগ সভাপতি এইচ এম জয়নাল আবেদীনের সভাপতিত্বে ত্রি-বার্ষিক সম্মেলনে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও সাবেক এমপি ত্র্যাডভোকেট তালুকদার মো.ইউনুস। আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও পৌর মেয়র হারিছুর রহমান হারিছ, আওয়ামীলীগ হাফিজ মৃধা। সম্মেলনে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের উপদেষ্টা শাহানারা আবদুল্লাহ, কেন্দ্রীয় কৃষকলীগ নেতা মঈন আবদুল্লাহ, বরিশাল জেলা আওয়ামীলীগ কার্যনির্বাহী কমিটির সদস্য সেরনিয়াবাত আশিক আবদুল্লাহ, বরিশাল জেলা আওয়ামীলীগ সদস্য ও আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, জেলা মহিলালীগের সাধারন সম্পাদক ও গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, আগৈলঝাড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারন সম্পাদক আবু সালেহ মো.লিটন প্রমুখ। 

গৌরনদীর এই বর্নাঢ্য আয়োজনে সম্মেলন সফল করতে কয়েকদিন ধরে উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনগুলো কয়েক বার সভা করে ব্যাপক প্রস্তুতি হাতে নেয়। সম্মেলন ঘিরে রঙ্গিন পোষ্টার, ফেস্টুন, ব্যানার আর তোরনে নব বধুর সাজে সাজিয়ে তুলছে সমগ্র উপজেলা, পৌর এলাকা ও সম্মেলন স্থল।

আজ শুক্রবার বিকেল ৩টা থেকে বিভিন্ন ইউনিয়ন থেকে দলীয় নেতা-কমীরা ব্যান্ড পার্টিসহ মিছিল নিয়ে সম্মেলন স্থলে আসেন। বিভিন্ন সহযোগী সংগঠনগুলো থেকেও আলাদা আলাদা ভাবে ব্যানার নিয়ে মিছিল সহকারে বিদ্যালয় মাঠে প্রবেশ করেন। উপজেলার আওয়ামীলীগের সম্মেলনের আগে সাতটি ইউনিয়নের ৬৩টি ও পৌর সভার ৯টি ওয়ার্ডের কমিটি গঠন করায় উপজেলা ও পৌর আওয়ামীলীগের সম্মেলনে প্রানবন্ত ও উচ্ছাসিত নেতা-কমীরা।
 

এই বিভাগের আরো খবর