• রোববার   ১৬ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪২৮

  • || ০৩ শাওয়াল ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২৪ ঘণ্টা করোনায় আরও ৪০ মৃত্যু, আক্রান্ত ১১৪০ আল-আকসা মসজিদে হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার আন্তরিক: হানিফ লাইলাতুল কদর এক মহিমান্বিত রজনী: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় করোনায় দেশে ৪৫ মৃত্যু খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ দিনবদলের অভিযাত্রায় অদম্য গতিতে দেশ এগিয়ে চলছে: সেতুমন্ত্রী তাণ্ডবকারীদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ সেরামের টিকা না পেলে টাকা ফেরত চাওয়া হবে: অর্থমন্ত্রী ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ১২ মে’র আগেই আসবে চীনের টিকা: পররাষ্ট্রমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার

গৌরনদীর বেদে পল্লী থেকে ১৬ জন গ্রেপ্তার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ মে ২০২১  

বসতবাড়ি ভাঙচুর ও হামলা চালিয়ে জখমের ঘটনায় দায়ের করা মামলায় বরিশালের গৌরনদী উপজেলার টরকীর চর এলাকার বেদে পল্লীতে দুই দফায় অভিযান চালিয়ে ১৬জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- ডালিম সরদার, বোরহান সরদার, জজ সরদার, কামরুল হাওলাদার, রুহুল আমীন ঘরামী, মন্টু সরদার, হেজবুল সরদার, পান্না মিয়া সরদার, অলি সরদার, বাগু সরদার, মামুন, ঠান্নু ঘরামী, জিয়া সরদার, ছাবেদ সরদার, টপি সরদার ও দুখু সরদার। গ্রেফতারকৃতরা সকলেই বেদে পল্লীর বাসিন্দা।

আজ মঙ্গলবার সকালে গ্রেফতারকৃতদের বরিশাল আদালতে প্রেরণ করা হয়েছে। এব্যাপারে গৌরনদী মডেল থানার ওসি মোঃ আফজাল হোসেন সাংবাদিকদের জানান, গত ৩০ এপ্রিল টরকীর চর বেদে পল্লীতে দুই গ্রুপের সংঘর্ষ চলাকালীন বেদে পল্লীর বসতঘর ভাঙচুর ও হামলা চালিয়ে জখমের ঘটনা ঘটে। এঘটনায় পল্লীর ঝন্টু নামের এক বাসিন্দা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।  

সোমবার দুপুরে প্রথম দফায় অভিযান চালিয়ে মামলার তিনজন আসামীকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে রাতে দ্বিতীয় দফায় অভিযান চালিয়ে মামলার ১৩জন আসামীকে গ্রেপ্তার করেন গৌরনদী মডেল থানার এসআই কেএম আব্দুল হকসহ অন্যান্য পুলিশ সদস্যরা। গত কয়েক বছর যাবত টরকীর চর এলাকার বেদে পল্লীর আধিপত্য নিয়ে পল্লীর নাসির সরদার ও স্বপন সরদার গ্রুপের মধ্যে দ্বন্দ চলে আসছে। তারই ধারাবাহিকতায় গত ৩০ এপ্রিল বেদে পল্লীতে এ হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে।

গৌরনদী মডেল থানার ওসি আফজাল হোসেন আরো জানান, বেদে পল্লীর একটি অংশ কালকিনি এবং অপর একটি অংশ গৌরনদীর মধ্যে রয়েছে। সেখানে সংঘর্ষের কোন ঘটনা ঘটলে গৌরনদী থানা নিকটে হওয়ায় গৌরনদী থানা পুলিশ আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করে আসছে। পরবর্তীতে এধরনের সংঘর্ষ রোধে কালকিনি থানা পুলিশকে কঠোর অবস্থানে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। গৌরনদীর শান্ত পরিবেশকে কেউ অশান্ত করার চেষ্টা করলে তাদেরকে কোনরকম ছাড় দেয়া হবেনা বলেও তিনি উল্লেখ করেন।