• বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
হলিক্রস-নটরডেমসহ চার কলেজে ভর্তি বন্ধ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪
৫৭

গৌরনদীতে ৯৩৬জন জেলেদের মাঝে বিনা মূল্যে ভিজিএফ চাল বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ মে ২০২০  

মা ইলিশ আহরণ হতে ফেব্রুয়ারী থেকে মে মাস পর্যন্ত বিরত থাকায় বরিশালের গৌরনদীতে জেলেদের মাঝে বিনা মুল্যে ভিজিএফ এর চাল বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়ন বসে জেলেদের এই চাল বিতরণ করেন উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম ও উপজেলা আওয়ামীলীগ নেতা ও বার্থী ইউনিয়ন চেয়ারম্যান মো.শাহজাহান প্যাদা ও উপজেলা আরডিও কর্মকর্তা (ট্যাগ) মো.তুহিন হোসেন প্রমুখ। জেলেদের প্রতিজনকে প্রতিমাসে ৪০কেজি করে এপ্রিল ও মে মাসের দ্বিতীয় পর্যায়ের ৮০ কেজি চাল বিতরণ করা হয়েছে।

গৌরনদী উপজেলার মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম বলেন, চলতি বছর ফেব্রুয়ারী থেকে মে পর্যন্ত ৪মাস পর্যন্ত মা ইলিশ আহরণ হতে বিরত থাকায় জন্য গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৯শত ৩৬জন কার্ডধারী জেলেদের জন্য সরকারী ভাবে দ্বিতীয় পর্যায়ের খাদ্য সহায়তার জন্য চাল বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে খাঞ্জাপুর ইউনিয়নে ১১১জন, বার্থী ইউনিয়নে ৮০জন, চাঁদশী ইউনিয়নে ৮০জন, মাহিলাড়া ইউনিয়নে ১১৭জন, বাটাজোর ইউনিয়নে ৯০জন, নলচিড়া ইউনিয়নে ১৭৭জন, শরিকল ইউনিয়নে ১৭৭জন ও পৌরসভায় ১০৪জনসহ মোট ৮শত৫৫জন কার্ডধারী জেলে রয়েছে। তাদের বরাদ্দকৃত বিনা মুল্যের এই চাল বিতরণ করা হয়েছে। কার্ডধারী একজন জেলে প্রতিমাসে ৪০ কেজি করে এই চাল বিতরণ করা হয়েছে। প্রথম পর্যায়ের চাল বিতরণ শেষে দ্বিতীয় পর্যায়ের চাল বিতরণ করা হয়।

 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর