• শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৫ ১৪২৭

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কারিগরি-জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে : শিক্ষামন্ত্রী ১২ বছরে ৪৫০ কিলোমিটার মহাসড়ক ৪ লেনে উন্নীত: কাদের রায়হান হত্যা: এএসআই আশেক এলাহী গ্রেফতার করোনার কারণে ২০২১ সালে হবে না বই উৎসব: শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ১৪ নভেম্বর পর্যন্ত ব্লকচেইন আগামী প্রযুক্তির নিরাপদ ভিত্তি: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৪৯৩ স্কুল বাস সার্ভিসে নারী চালক সম্পৃক্ত করা জরুরি: সেতুমন্ত্রী দেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক সেনাবাহিনী: প্রধানমন্ত্রী ৩ দিনের রিমান্ডে ইরফান ও সহযোগী জাহিদ প্রকল্পের বিরুদ্ধে মামলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ১৩৩৫ রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ৬ জনের ১০ বছরের কারাদণ্ড হাজী সেলিমের ছেলের ১ বছরের কারাদণ্ড করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৩৬ সাংসদ হাজী সেলিমের ছেলে ইরফান গ্রেপ্তার কেউ অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী মিল মালিক, পাইকার ও ফড়িয়ারা ষড়যন্ত্রে লিপ্ত: কৃষিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৩০৮ পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান

গৌরনদীতে মা ইলিশ রক্ষায় উপজেলা প্রশাসনের যৌথ অভিযান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০  

প্রজননক্ষম ডিমওয়ালা মা ইলিশ নিধন বন্ধে গৌরনদীতে উপজেলা প্রশাসনের উদ্যেগে যৌথ আভিযান পরিচালনা করা হয়েছে। উপজেলা মৎস্য অফিসের সহযোগীতায় আজ বৃহস্পতিবার সকালে ও বুধবার রাতে উপজেলার শরিকল ইউনিয়নের মিয়ারচর আড়িয়াল খাঁ নদীতে মা ইলিশ রক্ষায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান এই অভিযান পরিচালনা করেন।

আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে অভিযান শুরু করা হয়েছে। এবং বুধবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত এই অভিযান চলে। অভিযানের সময় তার সাথে উপস্থিত ছিলেন, গৌরনদী উপজেলা মৎস্য কর্মকর্তা মো.নজরুল ইসলাম ও শরিকল তদন্ত কেন্দ্রের কর্মকর্তা এসআই শাহাবুদ্দিনসহ প্রমুখ।

এ ব্যাপারে গৌরনদী উপজেলা মৎস্য কর্মকর্তা মো.নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ১৪ অক্টোবর থেকে ৪নভেম্বর পর্যন্ত ২২দিন মা ইলিশ নিধন বন্ধ থাকবে। তবে এই সময় নদীতে অভিযান চলমান থাকবে। কোন জেলেকে মাছ ধরতে নদীতে পাওয়া গেলে তাদেরকে জেল জরিমানা করা হবে। উপজেলার কার্ডধারী জেলেদেরকে সরকারী ভাবে চাল দিয়ে সহযোগীতা করা হবে।