• শুক্রবার   ০৭ মে ২০২১ ||

  • বৈশাখ ২৪ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ সেরামের টিকা না পেলে টাকা ফেরত চাওয়া হবে: অর্থমন্ত্রী ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ১২ মে’র আগেই আসবে চীনের টিকা: পররাষ্ট্রমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু বাঁশখালীতে নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে দেয়ার নির্দেশ জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী আটক করোনায় প্রাণ গেল আরও ৬৫ জনের, শনাক্ত ১৭৩৯ ‘লকডাউন’ বাড়লো ১৬ মে পর্যন্ত অর্থবিত্তে বড় হলেও সত্য সংবাদ পরিবেশন হওয়া উচিত: তথ্যমন্ত্রী

গৌরনদীতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২১  

বরিশালের গৌরনদীতে ২০২০-২০২১ আউশ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ৫শতাধিক প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে উপজেলা কৃষি অফিসের উদ্যেগে উপজেলা পরিষদ চত্তরে বসে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে উপজেলা ৫শতাধিক ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ মনিরুন নাহার মেরী।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আরিফুল ইসলাম পিন্স, উপজেলা কৃষি কর্মকর্তা মো.মামুনুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেলেন, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আলী আজগর মোল্লাসহ প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী আউশ ধান চাষের জন্য গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। এছাড়াও তাদের মাঝে কৃষি উপকরন বিতরণ করা হয়। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। সব সময় কৃষকদের খোজ খবর দেন এবং তাদের সহযোগীতা করে থাকেন। এই প্রনোদনার সামগ্রী দিয়ে আউশ ধান চাষ করবেন কৃষকরা।

বিনামূল্যে বীজ ও সার পাওয়া কৃষক জালাল সরদার বলেন, এই বীজ ও সার দিয়ে আমার ২০শতাংশ জায়গায় আউশ ধান চাষ করা হবে। সরকার থেকে বীজ ও সার দেওয়ায় সহযোগীতা হয়েছে।