• বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৪ ১৪২৭

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কারিগরি-জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে : শিক্ষামন্ত্রী ১২ বছরে ৪৫০ কিলোমিটার মহাসড়ক ৪ লেনে উন্নীত: কাদের রায়হান হত্যা: এএসআই আশেক এলাহী গ্রেফতার করোনার কারণে ২০২১ সালে হবে না বই উৎসব: শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ১৪ নভেম্বর পর্যন্ত ব্লকচেইন আগামী প্রযুক্তির নিরাপদ ভিত্তি: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৪৯৩ স্কুল বাস সার্ভিসে নারী চালক সম্পৃক্ত করা জরুরি: সেতুমন্ত্রী দেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক সেনাবাহিনী: প্রধানমন্ত্রী ৩ দিনের রিমান্ডে ইরফান ও সহযোগী জাহিদ প্রকল্পের বিরুদ্ধে মামলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ১৩৩৫ রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ৬ জনের ১০ বছরের কারাদণ্ড হাজী সেলিমের ছেলের ১ বছরের কারাদণ্ড করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৩৬ সাংসদ হাজী সেলিমের ছেলে ইরফান গ্রেপ্তার কেউ অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী মিল মালিক, পাইকার ও ফড়িয়ারা ষড়যন্ত্রে লিপ্ত: কৃষিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৩০৮ পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান

গৌরনদীতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে পার্চিং উৎসব পালন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২০  

কৃষকের আর্থিক ক্ষতি কমানো, পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ এবং বিষমুক্ত ফসল উৎপাদনের লক্ষ্যে ‘পার্চিং’ উৎসব উপলক্ষে বরিশালের গৌরনদীতে সোমবার বিকেলে র‌্যালী শেষে সন্ধ্যায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্যোগে মাহিলাড়া ইউনিয়নের হাপানিয়া গ্রামে এ উৎসব শেষে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মামুনুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারন অধিদপ্তরের বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক মোঃ আফতাব উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক যথাক্রমে মোঃ তাওফিকুল ইসলাম এবং মোঃ নজরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সস্প্রসারন কর্মকর্তা শারমিন আক্তার,উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা আলী আজগর মোল্লা, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবুল কালাম আজাদ, সৈয়দা রুমানা আফরোজ, দীপংকর বাড়ৈসহ অন্যান্য কর্মকর্তা ও কৃষক, কৃষাণীবৃন্দ। শেষে অতিথিবৃন্দ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন।

এব্যাপারে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক মোঃ আফতাব উদ্দিন সাংবাদিকদের বলেন, এই দিবসটি সারা দেশে ব্যাপক ভাবে পালন করা না হলেও দিবসের গুরুত্ব রয়েছে। কৃষকের আর্থিক ক্ষতি কমানো, পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ এবং বিষমুক্ত ফসল উৎপাদনের লক্ষ্যে ‘পার্চিং’ দিবস সকল কৃষকদের পালন করা উচিত। দিবসের তাৎপর্য কৃষকরা বুঝলে সকলে দিবসটি পালন করবে। তাতে কৃষকদের উপকার হবে।