• রোববার   ০৯ মে ২০২১ ||

  • বৈশাখ ২৫ ১৪২৮

  • || ২৬ রমজান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২৪ ঘণ্টায় করোনায় দেশে ৪৫ মৃত্যু খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ দিনবদলের অভিযাত্রায় অদম্য গতিতে দেশ এগিয়ে চলছে: সেতুমন্ত্রী তাণ্ডবকারীদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ সেরামের টিকা না পেলে টাকা ফেরত চাওয়া হবে: অর্থমন্ত্রী ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ১২ মে’র আগেই আসবে চীনের টিকা: পররাষ্ট্রমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু বাঁশখালীতে নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে দেয়ার নির্দেশ জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক

গৌরনদীতে কার্ডধারী জেলেদের মাঝে বিনামূল্যে চাল বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
ডিমওয়ালা মা ইলিশ ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২দিন মাছ ধরা থেকে বিরত থাকার জন্য বরিশালের গৌরনদীতে জেলেদের মাঝে বিনামূল্যে চাল বিতরণ করা হয়েছে। উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৯শত ৩৬জন কার্ডধারী জেলেদের মাঝে এই চাল বিতরণ করা হয়েছে।

আজ শনিবার সকালে গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়ন পরিষদ বসে জেলেদের এই চাল বিতরণ করেন পৌরমেয়র ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক হারিছুর রহমান হারিছ। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান গোলাম হাফিজ মৃধা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিব, উপজেলা ছাত্রলীগ সভাপতি সান্টু ভুইয়াসহ ইউপি সদস্য ও জেলেরা। প্রতিকার্ডধারী জেলেদের মাঝে ২০কেজি করে সরকারী চাল বিতরণ করা হয়েছে।

এব্যাপারে গৌরনদী উপজেলার মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, চলতি বছর ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২দিন মাছ ধরা থেকে বিরত থাকার জন্য গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৯শত ৩৬জন কার্ডধারী জেলেদের জন্য সরকারী ভাবে খাদ্য সহায়তার জন্য চাল বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে খাঞ্জাপুর ইউনিয়নে ১১১জন, বার্থী ইউনিয়নে ৮০জন, চাঁদশী ইউনিয়নে ৮০জন, মাহিলাড়া ইউনিয়নে ১১৭জন, বাটাজোর ইউনিয়নে ৯০জন, নলচিড়া ইউনিয়নে ১৭৭জন, শরিকল ইউনিয়নে ১৭৭জন ও পৌরসভায় ১০৪জনসহ মোট ৯শত ৩৬জন কার্ডধারী জেলে রয়েছে। তাদের বরাদ্দকৃত বিনা মুল্যের এই চাল বিতরণ করা হয়েছে। কার্ডধারী একজন জেলেদের মাঝে ২০ কেজি করে এই চাল বিতরণ করা হয়েছে।