• রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২০ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ মৃত্যু, শনাক্ত ৩৮০৯ ফ্লাইট পরিচালনার অনুমোদন পাচ্ছে ৪ বিদেশি এয়ারলাইন্স অপরাধী ক্ষমতাবান হলেও ছাড় দেয়া হবে না: কাদের গত ২৪ ঘণ্টায় নতুন ৩৫০৪ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ৩৪ গণপরিবহনে বেশি ভাড়া নিলে কঠোর ব্যবস্থার হুমকি সেতুমন্ত্রীর করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩৯৪৬ মানুষকে বাঁচানোই এখন একমাত্র রাজনীতি : কাদের
৭৬

গৌরনদীতে ঈদুল ফিতর উপলক্ষে ২৪০০ জনের মাঝে ওএমএস’র চাল বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ মে ২০২০  

ঈদুল ফিতর ও করোনা ভাইরাস উপলক্ষে গৌরনদী পৌরসভার মধ্যে বিশেষ ওএমএস’র কার্যক্রমের চাল বিতরণ শুরু করা হয়েছে। এই সময় পৌর সভার দরিদ্র ২৪শত পরিবার চাল পেয়ে খুশি হয়েছেন। আজ শুক্রবার সকালে গৌরনদী পৌরসভার মধ্যে এই ওএমএস’র বিশেষ কার্যক্রমের চাল বিতরণ শুরু করেন উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন সরকারী ট্যাগ কর্মকর্তা মো.বাদশা ফয়সাল, মো.মিজানুর রহমান ও মো.তুহিন মিয়া।

গৌরনদী পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে ২৪শত কার্ডধারী দরিদ্র পরিবার বাচাই করে তাদের মাঝে ঈদুল ফিতর ও করোনা ভাইরাস উপলক্ষে বিশেষ ওএমএস চাল বিতরণ শুরু করা হয়েছে। প্রতি কার্ডধারী ১০টাকা কেজি দরে ২০কেজি করে চাল ক্রয় করতে পারবেন। পৌরসভার মধ্যে টরকী বন্দর, কাসেমাবাদ ও উপজেলা সদরের এই তিনটি স্থানে বসে এই চাল বিতরণ করা হচ্ছে।

উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার চৌধুরী বলেন, সরকারী নির্দেশ মতে পৌরসভার ৯টি ওয়ার্ডের ২৪শত দরিদ্র পরিবার বাচাই করে তাদের মাঝে ওএমএস’র কার্ড দেওয়া হয়েছে। এই কার্ডধারীদের বাচাই করেছেন প্রতি ওয়ার্ডের কাউন্সিলাররা। ওই কার্ডধারীরা সামাজিক দুরত্ব বজায় রেখে লাইনে দাড়িয়ে এই চাল ক্রয় করতে পারবেন। প্রতি কার্ডধারী ১০টাকা কেজি দরে ২০ কেজি চাল ক্রয় করতে পারবেন। এই চাল বিতরণে তদারকির জন্য তিনটি স্থানে ৩জন সরকারী ট্যাগ কর্মকর্তা রয়েছেন। তাদের উপস্থিতিতে এই চাল বিতরণ করা হয়। কোন ডিলার এই চাল বিতরণে অনিয়ম করলে তাৎক্ষনিক ভাবে তার ডিলারশীপ বাতিল করা হবে। ওএমএস’র চাল পাওয়া কার্ডধারী সুমন সরদার জানান, এই দুঃসময়ে ওএমএস’র চাল পেয়ে কিছুটা উপকার হয়েছে। কয়েকদিন পরিবার নিয়ে ভালো ভাবে খেতে পারবো।

 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর