• সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড বরিশালে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত
৫৮

গৌরনদীতে ঈদুল ফিতর উপলক্ষে ২৪০০ জনের মাঝে ওএমএস’র চাল বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ মে ২০২০  

ঈদুল ফিতর ও করোনা ভাইরাস উপলক্ষে গৌরনদী পৌরসভার মধ্যে বিশেষ ওএমএস’র কার্যক্রমের চাল বিতরণ শুরু করা হয়েছে। এই সময় পৌর সভার দরিদ্র ২৪শত পরিবার চাল পেয়ে খুশি হয়েছেন। আজ শুক্রবার সকালে গৌরনদী পৌরসভার মধ্যে এই ওএমএস’র বিশেষ কার্যক্রমের চাল বিতরণ শুরু করেন উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন সরকারী ট্যাগ কর্মকর্তা মো.বাদশা ফয়সাল, মো.মিজানুর রহমান ও মো.তুহিন মিয়া।

গৌরনদী পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে ২৪শত কার্ডধারী দরিদ্র পরিবার বাচাই করে তাদের মাঝে ঈদুল ফিতর ও করোনা ভাইরাস উপলক্ষে বিশেষ ওএমএস চাল বিতরণ শুরু করা হয়েছে। প্রতি কার্ডধারী ১০টাকা কেজি দরে ২০কেজি করে চাল ক্রয় করতে পারবেন। পৌরসভার মধ্যে টরকী বন্দর, কাসেমাবাদ ও উপজেলা সদরের এই তিনটি স্থানে বসে এই চাল বিতরণ করা হচ্ছে।

উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার চৌধুরী বলেন, সরকারী নির্দেশ মতে পৌরসভার ৯টি ওয়ার্ডের ২৪শত দরিদ্র পরিবার বাচাই করে তাদের মাঝে ওএমএস’র কার্ড দেওয়া হয়েছে। এই কার্ডধারীদের বাচাই করেছেন প্রতি ওয়ার্ডের কাউন্সিলাররা। ওই কার্ডধারীরা সামাজিক দুরত্ব বজায় রেখে লাইনে দাড়িয়ে এই চাল ক্রয় করতে পারবেন। প্রতি কার্ডধারী ১০টাকা কেজি দরে ২০ কেজি চাল ক্রয় করতে পারবেন। এই চাল বিতরণে তদারকির জন্য তিনটি স্থানে ৩জন সরকারী ট্যাগ কর্মকর্তা রয়েছেন। তাদের উপস্থিতিতে এই চাল বিতরণ করা হয়। কোন ডিলার এই চাল বিতরণে অনিয়ম করলে তাৎক্ষনিক ভাবে তার ডিলারশীপ বাতিল করা হবে। ওএমএস’র চাল পাওয়া কার্ডধারী সুমন সরদার জানান, এই দুঃসময়ে ওএমএস’র চাল পেয়ে কিছুটা উপকার হয়েছে। কয়েকদিন পরিবার নিয়ে ভালো ভাবে খেতে পারবো।

 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর