• শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৭

  • || ১৯ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জাতীয় স্বেচ্ছাসেবক নীতিমালা তৈরি করা হবে: স্থানীয় সরকারমন্ত্রী ১০ জেলায় করোনার অ্যান্টিজেন টেস্ট উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ভাস্কর্যবিরোধী বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত: তথ্যমন্ত্রী এমসি কলেজে গণধর্ষণ : ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৩১৬ বিদ্রোহী প্রার্থীদের পরবর্তীতে আর মনোনয়ন নয়: ওবায়দুল কাদের ঢাবি শিক্ষার্থী ধর্ষণ: ছাত্র অধিকার পরিষদের তিন নেতা রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২১৯৮ বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই

গৌরনদীতে ইলিশ রক্ষায় যৌথ অভিযানে ২ নৌকা ও জাল জব্দ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

প্রজননক্ষম সময় ডিমওয়ালা মা ইলিশ নিধন বন্ধে গৌরনদীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে যৌথ আভিযান পরিচালনা করা হয়েছে। উপজেলা মৎস্য অফিসের সহযোগীতায় আজ বৃহস্পতিবার সকাল ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার শরিকল ইউনিয়নের মিয়ারচর আড়িয়াল খাঁ নদীতে মা ইলিশ রক্ষায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে সময় পরিত্যক্ত অবস্থায় দুটি নৌকা ও নদীতে মাছ ধরার জাল জব্দ করা হয়েছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান এর উপস্থিতিতে ওই নৌকা দুটি প্রকাশ্যে নিলামে ২হাজার ৫শত টাকা বিক্রি এবং জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

অভিযানের সময় তার সাথে উপস্থিত ছিলেন, গৌরনদী উপজেলা মৎস্য কর্মকর্তা মো.নজরুল ইসলাম ও শরিকল তদন্ত কেন্দ্রের কর্মকর্তা এসআই শাহাবুদ্দিনসহ প্রমুখ। এ ব্যাপারে গৌরনদী উপজেলা মৎস্য কর্মকর্তা মো.নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, সরকারের নির্দেশ মত গৌরনদী উপজেলার আড়িয়াল খাঁ নদীতে মা ইলিশ রক্ষায় অভিযান পরিচালনা করা হচ্ছে। কোন জেলেকে মাছ ধরতে নদীতে পাওয়া গেলে তাদেরকে জেল জরিমানা করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার অভিযানের সময় নদী থেকে পরিত্যক্ত অবস্থায় দুটি নৌকা ও জাল জব্দ করা হয়েছে। ওই নৌকা নিলামে বিক্রি ও জাল পুড়িয়ে ফেলা হয়েছে।