• শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১০ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮

গৌরনদীতে ইউএনও’র হস্তক্ষেপে স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২১  

বরিশালের গৌরনদীতে সপ্তম শ্রেনীর স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছে ইউএনও বিপিন চন্দ্র বিশ্বাস। উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাগিরশেরপাড়া গ্রামের খলিল কাজীর মেয়ে ও বার্থীতারা মাধ্যমিক বিল্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্রী ঝর্না আক্তারের সাথে আজ শনিবার পাশ্ববর্তী মাদারীপুর জেলা সদরের মাজদা গ্রামের বাদল কাজীর ছেলে মো.নুর ইসলাম কাজীর বিয়ের আয়োজন চলছিল। বাল্যবিয়ের সংবাদ পেয়ে গৌরনদী ইউএনও বিপিন চন্দ্র বিশ্বাস আজ শনিবার সকালে ওই বিয়ে বাড়িতে গিয়ে হারিজ হন।

এসময় গৌরনদী ইউএনও বিপিন চন্দ্র বিশ্বাস ওই বাল্যবিয়ে বন্ধ করে দিয়ে মেয়ের পিতা খলিল কাজীর কাজ থেকে ১৮ বছর না হওয়া পর্যন্ত তার মেয়ের বিয়ে না দেওয়ার মুচলেখা দেয়। এ সময় বরের পরিবারকে বিয়েতে না আসার জন্য নিষেধ করেন। এসময় উপস্থিত ছিলেন, গৌরনদী মডেল থানা এসআই সুশান্ত কুমার ও  ইউএনও অফিসের সহকারী সুমন মিয়াসহ প্রমুখ।

এব্যাপারে গৌরনদী ইউএনও বিপিন চন্দ্র বিশ্বাস সাংবাদিকদের জানান, আমি গৌরনদীতে যোগদানের পরে ৩টি বাল্য বিয়ে বন্ধ করে দিয়েছি। আমি যতদিন এই গৌরনদী উপজেলায় থাকবে ততদিন উপজেলার কোথায়ও বাল্য বিয়ে হতে দেবনা। বাল্য বিয়ে হলে আমাকে জানালে আমি ঘটনা স্থলে গিয়ে বন্ধ করে দেব। বাল্য বিয়ের সাথে কোন জনপ্রতিনিধি বা রাজনৈতিক নেতা-কর্মীরা জড়িত থাকলে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।