• রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৪ ১৪২৭

  • || ০৩ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা প্রতারণার মামলায় রিজেন্ট সাহেদের জামিন নামঞ্জুর আমাদের দলে মুক্তভাবে কথা বলার অধিকার সবার আছে- তথ্যমন্ত্রী দুদকের মামলায় সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর বাংলাদেশ ও বাঙালির অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু: রাষ্ট্রপতি

গৌরনদীতে ইউএনও`র হস্তক্ষেপে মাদ্রাসা ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

বরিশালের গৌরনদীতে ১০ম শ্রেনীর মাদ্রাসা ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস। উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাদুরতলা গ্রামের সিরাজ হাওলাদারের মেয়ে ও ইল্লা দাখিল মাদ্রাসার ১০শ্রেনীর ছাত্রী শামীমা আক্তারের সাথে আজ বুধবার দুপুরে পাশ্ববর্তী আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের ভালুকশী গ্রামের আবু বকর বেপারীর ছেলে সুমন বেপারীর বিয়ের আয়োজন চলছিল।

বাল্যবিয়ের সংবাদ পেয়ে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস আজ বুধবার বিকেলে ওই বিয়ে বাড়িতে গিয়ে হারিজ হলে বরের লোকজন পালিয়ে যায়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস ওই বাল্যবিয়ে বন্ধ করে দিয়ে মেয়ের পিতা সিরাজ হাওলাদার ১৮বছর না হওয়া পর্যন্ত তার মেয়ের বিয়ে না দেওয়ার মুচলেখা দেয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাহানারা পারভীন শিল্পী ও এসআই আ.হকসহ প্রমুখ। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস সাংবাদিকদের জানান, আমি যতদিন এই গৌরনদী উপজেলায় থাকবে ততদিন উপজেলার কোথায়ও বাল্য বিয়ে হতে দেবনা। বাল্যবিয়ে হলে ঘটনা স্থলে গিয়ে বন্ধ করে দেব।