• মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৫ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই

গৌরনদীতে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ 

বরিশালের গৌরনদী উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেয়েছে গৌরনদী গার্লস স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেনী পড়ুয়া এক শিক্ষার্থী। 

উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান জানান, শুক্রবার দুপুরে গৌরনদী পৌর এলাকার টিকাসার মহল্লার শাহিন সরদারের অষ্টম শ্রেনী পড়ুয়া কন্যা (১৪) সাথে পাশ্ববর্তি উজিরপুর উপজেলার কচুয়া গ্রামের মৃত মকবুল বালীর পুত্র রুবেল বালীর সাথে বিয়ের দিনক্ষন ধার্য ছিলো। সে অনুযায়ী কনের বাড়ীতে বিয়ের সকল আয়োজন চলছিলো।

বিষয়টি জানতে পেরে মহিলা বিষয়ক কার্যালয়ের সদস্য, থানা পুলিশ ও স্থানীয় এনজিও কর্মীদের সহায়তায় বাল্য বিয়ের সকল কার্যক্রম পন্ড করে দেওয়া হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কনের পিতাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও কনের আঠারো বছর পূর্ন না হওয়া পর্যন্ত কন্যাকে বিয়ে দিবেনা মর্মে কনের পিতা শাহিন সরদারের কাছ থেকে মুচলেকা রাখা হয়।