• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড বরিশালে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর
৭৩

গোসলের সময় সহজেই পিঠ পরিষ্কার করুন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

গোসল করার সময় সবচেয়ে বিরক্তিকর কাজগুলোর মধ্যে অন্যতম পিঠ পরিষ্কার করা। এই পিঠ পরিষ্কার করা নিয়েই যত ঝক্কি! এতে অনেক সময় চলে যায়, তবুও ভালোভাবে পিঠ পরিষ্কার করা হয় না। তবে আর চিন্তা নেই, রইল সমাধান-

১. ধাপ মেনে পরিষ্কার করুন

* উষ্ণ পানিতে গোসল করার চেষ্টা করুন। ভালো করে পুরো শরীরে উষ্ণ পানি দিয়ে গা ভিজিয়ে নিন, বিশেষ করে পিঠ। এতে করে পিঠের ময়লা নরম হয়ে আসবে।

* এরপর লুফায় লিকুইড সাবান নিন। লুফাটি একটি ছোট লাঠির মাথায় বেঁধে নিন, যেটি আপনার পুরো পিঠে যেতে পারে।

* এবার এই লুফার সাহায্যে পিঠের ওপর আর নিচের অংশ ভালো করে পরিষ্কার করে নিন। এর ফলে হাত ঘুরিয়ে ঘুরিয়ে আর কষ্ট করে পিঠ পরিষ্কার করতে হবে না।

* গোসল করার পর শরীর ভালো করে মুছে অবশ্যই ভালো ব্র্যান্ডের ময়েশ্চারাইজার ব্যবহার করুন। যাতে পিঠ শুষ্ক হয়ে না যায়।

 

শাওয়ার ব্যাক ব্রাশ

শাওয়ার ব্যাক ব্রাশ

২. রুমাল ব্যবহার করতে পারেন

অনেক সময়ে লুফা হাতের কাছে থাকে না। সেক্ষেত্রে পুরনো রুমাল ব্যবহার করতে পারেন। ছোট লাঠির উপরের দিকে রুমাল ভালো করে জড়িয়ে নিন। তারপর সেটা ভিজিয়ে নিয়ে তার মধ্যে সাবান দিয়ে পিঠ ঘষুন। মনে রাখবেন, রুমাল খুব মোটা কাপড়ের না হওয়াই ভালো।

৩. শাওয়ার ব্যাক ব্রাশ ব্যবহার করুন

এটি হল সবচেয়ে ভালো ও ঝামেলামুক্ত উপায়। লাঠি, কাপড় বাঁধা, এই সব কিছুই করতে হবে না। শুধু একটি সাওয়ার ব্যাক ব্রাশ কিনে নিন। এর ওপরের দিকে সাবান দিয়ে আপনি অনায়াসেই পিঠ পরিষ্কার করতে পারবেন।

লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর