• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড বরিশালে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী
৫৬

গোপনে ছাত্রদলের কাউন্সিলের ষড়যন্ত্র,পিঠ বাঁচাতে ভুয়া দাবি 

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

ছাত্রদলের কাউন্সিলে আদালত কর্তৃক স্থগিতাদেশ থাকার পরও সংগঠনটির একটি পক্ষ কাউন্সিল করার পক্ষে গোপনে কাজ করছে। আদালতের আদেশ অমান্য করে গোপনে এই কাউন্সিলের পরিকল্পনা ছিলো বিএনপির।

জানা গেছে, পদ বাণিজ্য ও পছন্দের প্রার্থীদের যোগ্যতা অনুযায়ী পদায়ন নিশ্চিত করতে না পারার কোন্দলের জেরে গোপন এই পরিকল্পনা ফাঁস হয়ে যাওয়ায় পিঠ বাঁচাতে তড়িঘড়ি করে সংবাদ বিজ্ঞপ্তি প্রচার করে দলটি। এদিকে, নতুন এই ষড়যন্ত্রের বিষয়টি ফাঁস হয়ে যাওয়ায় সমালোচনার মুখে পড়েছে বিএনপি।

রোববার (১৫ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে ছাত্রদলের কাউন্সিল নিয়ে কোন রকমের প্রচারে কান না দিতে আহ্বান জানায় বিএনপি। তবে সূত্র বলছে, গোপন কাউন্সিলের খবর প্রচার হয়ে যাওয়ায় হাইকমান্ডের চাপে প্রেস বিজ্ঞপ্তি প্রচার করেন দলটি।

একটি গোপন সূত্রের বরাতে জানা গেছে, গোপনে ১৮ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিল আয়োজন করতে তৎপর হয়ে উঠেছিল দলটির দুটি পক্ষ। বিএনপির দুই যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ ও খায়রুল কবির খোকন ছাত্রদল নেতাদের সমন্বয় করে ১৮ তারিখ গোপনে কাউন্সিল আয়োজনের পরিকল্পনা করছিলেন। কিন্তু ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নিজেদের প্রার্থীদের নাম চূড়ান্ত করতে গিয়ে কোন্দলে জড়িয়ে পড়েন রিজভী ও খোকন। কাউন্সিলের ষড়যন্ত্র ও কোন্দলের বিষয়টি মহাসচিব মির্জা ফখরুল জানতে পেরে রিজভী ও খোকনকে তিরস্কার করেন এবং ছাত্রদলের কাউন্সিল নিয়ে মিথ্যাচার ও ভুয়া দাবি করে প্রেস বিজ্ঞপ্তি দিতে নির্দেশ দেন তিনি।

মির্জা ফখরুলের নির্দেশনা অনুযায়ী পরবর্তীতে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে বিএনপি। সেখানে দাবি করা হয়, আগামী ১৮ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিল অনুষ্ঠিত হবে বলে ফেসবুকে একটি পক্ষ মিথ্যাচার করছে। ছাত্রদলের কাউন্সিল নিয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানানো হচ্ছে।

নিষেধাজ্ঞার পরও ছাত্রদলের কাউন্সিল নিয়ে চলমান গুঞ্জনের বিষয়ে জানতে চাইলে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, কে বা কারা নিষেধাজ্ঞার পরও ছাত্রদলের কাউন্সিল করতে ষড়যন্ত্র করছে। আমরা সেটি জেনে ছাত্র নেতাদের সতর্ক করে দিয়েছি।

গোপন ষড়যন্ত্রে সম্পৃক্ততার বিষয়ে জানতে চাইলে খোকন অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, আমাকে বদনাম করতে দলের একটি পক্ষ এমন মিথ্যাচার করছে। আমি শুধু ছাত্র নেতাদের সাথে বিভিন্ন ইস্যুতে কথা বলেছি। আমি গোপনে কারো সাথে কোন ষড়যন্ত্র করিনি।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর