রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী র‌্যাবের হাতে গ্রেফতার দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী
৬৭

গুগলের নতুন ডোমেইন ‘ডটনিউ’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৯  

‘ডটনিউ’ নামের নতুন ডোমেইন আনছে মার্কিন জায়ান্ট গুগল। আগামী ২ ডিসেম্বর থেকেই গুগল ওই ডোমেইনের নিবন্ধন নেয়া শুরু করবে প্রতিষ্ঠানটি। নতুন ওই ডোমেইন আরো নিরাপদ হবে বলে দাবি করেছে গুগল।

গত বছর প্রতিষ্ঠানটি তাদের ডটনিউ ডোমেইনটির কথা জানায়। সেসময় তারা বলেছিল, তারা নতুন একটি ডোমেইন নিয়ে কাজ করছে তারা। সেই কাজের শেষ অবশেষে গ্রাহকদের জন্য উন্মুক্ত করতে যাচ্ছে সেবাটি। এদিকে মঙ্গলবার জি সুইট অ্যাপের জন্য ১০টি ডটনিউ ডোমেইন শেয়ার করেছে প্রতিষ্ঠানটি। এর মধ্যে রয়েছে ডকস ডটনিউ, শিটস ডটনিউ, স্লাইডস ডটনিউ এবং সাইটস ডটনিউ-এর মতো অ্যাপগুলো।

গুগলের ভাষ্য, ডটনিউ ডোমেইনটি এইচটিটিপিএস থেকে অনেক বেশি নিরাপদ এবং সার্ভিসে আরও বেশি সুবিধা পাওয়া যাবে। প্রতিষ্ঠানটি জানায়, ২০২০ সালের ১৪ জানুয়ারি পর্যন্ত মালিকরা তাদের ট্রেডমার্ক করা ডটনিউ ডোমেইন নিবন্ধন করতে পারবেন। ২ ডিসেম্বর থেকে শুরু করে সীমিত সময়ের মধ্য ডটনিউ ডোমেইন নিবন্ধনের আবেদন করতে পারবেন যে কোনো গ্রাহক।

গুগলের পক্ষ থেকে বলা হয়, ডটনিউয়ের মাধ্যমে আপনি গ্রাহককে দ্রুত কাজ করতে সহায়তা করতে পারবেন। আমরা আশা করছি গ্রাহক অনলাইনে নিয়মিত যে কাজগুলো করেন তার সবগুলোর ডটনিউ শর্টকাট দেখতে পাবো।

এই বিভাগের আরো খবর