• শুক্রবার   ০৭ মে ২০২১ ||

  • বৈশাখ ২৪ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ সেরামের টিকা না পেলে টাকা ফেরত চাওয়া হবে: অর্থমন্ত্রী ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ১২ মে’র আগেই আসবে চীনের টিকা: পররাষ্ট্রমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু বাঁশখালীতে নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে দেয়ার নির্দেশ জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী আটক করোনায় প্রাণ গেল আরও ৬৫ জনের, শনাক্ত ১৭৩৯ ‘লকডাউন’ বাড়লো ১৬ মে পর্যন্ত অর্থবিত্তে বড় হলেও সত্য সংবাদ পরিবেশন হওয়া উচিত: তথ্যমন্ত্রী

গাজীপুরে বিবাহিত-অছাত্রদের দিয়ে জেলা ছাত্রদলের নতুন কমিটি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২১  

প্রায় তিন বছর পর বিবাহিত, অছাত্র ও পেশাজীবিদের দিয়ে গঠন করা হয়েছে গাজীপুর জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি। গত বুধবার বিকেলে ৪০৭ সদস্য বিশিষ্ট ওই কমিটির অনুমোদন দিয়েছেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। নতুন কমিটি ঘোষণার পরই এক নেতা পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

পদবঞ্চিত ছাত্রনেতারা অভিযোগ করে জানান, তরুণ ছাত্রনেতা বা কর্মীদের সুযোগ না দিয়ে জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। ৪০৭ সদস্যের ওই কমিটির বেশিরভাগ নেতাই অছাত্র, বিবাহিত ও বিভিন্ন পেশার সঙ্গে জড়িত।  

গাজীপুর জেলা ছাত্রনেতাদের সূত্রে জানা যায়, তিন বছর আগে গাজীপুর জেলা ছাত্রদলের আংশিক কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে ছাত্রনেতা মো. সম্রাট ভূইয়াকে সভাপতি ও ইয়াছিন হোসেন মোল্লাকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। অন্য তিনজন হলেন, জেষ্ঠ্য সহসভাপতি এস.এম কামরুজ্জামান শামীম, জেষ্ঠ্য যুগ্ম সম্পাদক আজহারুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন মোড়ল। ওই কমিটিকে দায়িত্ব দেয়া হয় পূর্ণাঙ্গ কমিটি করার জন্য।

সেই কমিটি ঘোষণার পর প্রায় চার বছর পর বুধবার বিকেলে ৪০৭ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। 

ওই কমিটি পর্যালোচনা করে দেখা গেছে ৪০৭ জনের মধ্যে ১১২ জন নেতাই বিবাহিত এবং লেখাপড়া ছেড়ে কোনো না কোনো পেশার সঙ্গে জড়িত। তাছাড়া দেড়শতাধিক নেতা চাকরিজীবী ও বিভিন্ন ব্যবসার সঙ্গে জড়িত এবং কিছু আছেন যারা কোনো কিছুর সঙ্গেই জড়িত নেই। 

নতুন কমিটির সহসভাপতি মো. জাহাঙ্গীর সিকদার বলেন, জেলা কমিটিতে এমন কিছু নেতার নাম এসেছে যারা কোনো দিন জেলায় মিছিল মিটিংয়ে যোগ দেয়নি। তারা নানাভাবে লবিং করে কমিটিতে পদ নিয়েছেন। এছাড়া তাকে কাঙিক্ষত পদ না দেয়ায় তিনি পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে ছাত্রদলের এক নেতা বলেন, সভাপতি, সাধারণ সম্পাদক থেকে শুরু করে কমপক্ষে শতাধিক নেতাই এখন বিবাহিত ও বিভিন্ন পেশার সঙ্গে জড়িত। তাদের বর্তমানে লেখাপড়ার সঙ্গে কোনো সম্পর্ক নেই। অপেক্ষাকৃত তরুণ ও প্রকৃত ছাত্রদের এ কমিটিতে সুযোগ দেয়া উচিত ছিল। 

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইয়াছিন হোসেন মোল্লা জানিয়েছেন, কমিটিতে স্থান পাওয়া কারো বিয়ের বিষয়টি তাদের জানা নেই তবে, রাজনীতির মাঠে যারা কাজ করে তাদের দিয়েই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।