বৃহস্পতিবার   ০৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৭ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ আইনজীবী তালিকাভুক্তি নিবন্ধন পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আখেরাতের জীবন চিরস্থায়ী ডাক ও টেলিযোগাযোগের নতুন সচিব নূর-উর রহমান অপরাধীদের স্থান আওয়ামী লীগে নেই: ওবায়দুল কাদের গৌরনদীতে প্রান্তিক চাষীদের মাঝে বিনা মুল্যে সার ও বীজ বিতরন হ‌লি আ‌র্টিজান মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে ইরানের ক্ষেপণাস্ত্রের বিরুদ্ধে একজোট হচ্ছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপ কিডনি দান করা যাবে, কেনাবেচা যাবে না: হাইকোর্ট বাংলাদেশে কোনো আর্থিক সংকট নেই: স্পিকার টেলিযোগাযোগ বিভাগে নতুন সচিব, ট্যারিফ কমিশনে চেয়ারম্যান গণতন্ত্র এখন মজবুত ভিতের ওপর প্রতিষ্ঠিত: রাষ্ট্রপতি বাড়াবাড়ির একটা সীমা থাকা দরকার: প্রধান বিচারপতি তরুণদের মেধাশ্রম মানব কল্যাণে ব্যয় করার আহ্বান বিএনপির কাছে কোনো প্রতিষ্ঠান নিরাপদ নয়: আইনমন্ত্রী র‌্যাগিং: বুয়েটের ৮ ছাত্র আজীবন বহিষ্কার
৮৭

গঙ্গা ব্যারাজ নির্মাণে আপত্তি নেই ভারতের

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

বাংলাদেশে প্রস্তাবিত গঙ্গা ব্যারাজ নির্মাণ নিয়ে আপত্তি নেই বলে জানিয়েছে ভারত। ওই ব্যারাজের সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করতে এবং সম্ভাব্য প্রভাব জানতে একটি কমিটি করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ঢাকায় দুই দেশের যৌথ নদী কমিশনের (জেআরসি) সচিব পর্যায়ের বৈঠকে এই অগ্রগতি হয়েছে। বৈঠকের পর যৌথ সংবাদ সম্মেলনে ভারতের জলশক্তি মন্ত্রণালয়ের সচিব ইউপি সিং বলেন, ওই নদীগুলোর তথ্য-উপাত্ত আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে হালনাগাদ করা হবে। এরপর কয়েক মাসের মধ্যেই অন্তর্বর্তী বা কাঠামো চুক্তি হতে পারে।

ফেনী, ধরলা, দুধকুমার, মনু, খোয়াই, গোমতী ও মুহুরী—এই সাতটি নদীর পানিবণ্টন চুক্তি দ্রুত সই করার লক্ষ্যে কাজ করতে সম্মত হয়েছে বাংলাদেশ ও ভারত। জেআরসি সচিব পর্যায়ের বৈঠকে ঝুলে থাকা তিস্তা চুক্তি নিয়েও আলোচনা হয়েছে বলে জানা গেছে।

এই বিভাগের আরো খবর