মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৬ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না
৭০

খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপির নতুন মিথ্যাচারে সমালোচনার ঝড়!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপির ষড়যন্ত্র ও মিথ্যাচার আবারো প্রমাণিত হলো। বিএনপি নেতারা বেগম জিয়া গুরুতর অসুস্থ বলে প্রচার করলেও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ সেটি নাকচ করে দিয়ে জানিয়েছে যে, বেগম জিয়া সুস্থ ও স্বাভাবিক রয়েছেন।

বুধবার (২ অক্টোবর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম মাহবুবুল হক জানিয়েছেন, খালেদা জিয়া ভালো আছেন, তার অবস্থার কোনও অবনতি হয়নি।

এদিকে মঙ্গলবার (১ অক্টোবর) ও বুধবার (২ অক্টোবর) বিএনপির সংসদ সদস্যরা খালেদা জিয়াকে দেখে এসে অভিযোগ করেন, তার শরীরের অবস্থা খুব খারাপ। তিনি নিজ হাতে খেতে পারেন না এবং নিজে পোশাকও পরতে পারছেন না। এ অবস্থায় বিএনপি চেয়ারপারসনের সুস্থতার জন্য উন্নত চিকিৎসার কথা বলে তার জামিন দাবি করেন বিএনপির সাংসদরা।

বিএনপির সংসদ সদস্যদের এসব অভিযোগের মধ্যেই ব্রিগেডিয়ার জেনারেল একেএম মাহবুবুল হক জানালেন, খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতি স্বাভাবিক। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা চলছে। আমাদের পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড রয়েছে, তারা তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন। তার যখন যা প্রয়োজন হচ্ছে সেটাই করা হচ্ছে। তার কোনও ‘‘সমস্যা হচ্ছে” বলে মনে হচ্ছে না। তার ডায়াবেটিস, আর্থাইটিসের ব্যথাই প্রধান শারীরিক সমস্যা, এছাড়া বিশেষ কোনো সমস্যা নেই। তার উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে রয়েছে। দাঁতের সমস্যা ছিল, সেটাও দূর হয়েছে।

এ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেন, বিএসএমএমইউ কর্তৃপক্ষের কথার মাধ্যমেই প্রমাণ হয়, খালেদা জিয়া সম্পূর্ণ সুস্থ। শুধু মাত্র রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্যই বিএনপির নেতারা এমনটি করছেন।
রাজনৈতিক বিশ্লেষক এ আরাফাত মনে করেন, বিগত দেড় বছরে বহুবার দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি ষড়যন্ত্র ও মিথ্যাচার করেছিলো। সেসময়ও বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছিল, বেগম জিয়া সম্পূর্ণ সুস্থ। তাকে নিয়ে দুশ্চিন্তার কিছু নেই।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) একজন সিনিয়র নেতা বলেন, চিকিৎসা নিয়ে মিথ্যাচার করে বেগম জিয়া ও বিএনপিকে বিতর্কিত করছেন দলটির নেতারা। বিএনপি বেগম জিয়ার অসুস্থতা নিয়ে নতুন করে অপরাজনীতি করে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছিল । তবে হাসপাতাল কর্তৃপক্ষের রিপোর্টে সম্ভবত বিব্রত হয়ে পড়েছেন বিএনপির নেতৃবৃন্দ। বেগম জিয়াকে জাতির কাছে সংগ্রামী ও আপোষহীন হিসেবে তুলে ধরার মিথ্যা চেষ্টায় হিতে বিপরীত হচ্ছে। বিএনপির বোকামির জন্য বেগম জিয়ার সম্মানহানি হচ্ছে।c

এই বিভাগের আরো খবর