বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রোহিঙ্গা সমস্যার পেছনে জিয়াউর রহমানের হাত ছিল: প্রধানমন্ত্রী খেলাপি ঋণ অবশ্যই আদায় করা হবে: অর্থমন্ত্রী ধেয়ে আসছে ‘বুলবুলে’র চেয়েও ভয়ানক ঘূর্ণিঝড় ‘নাকরি’ বরিশালের বর্ধিত এলাকার কাঁচাসড়ক অচিরেই পাকা করার উদ্যোগ দেশের কল্যাণে প্রয়োজনে বাবার মতো জীবন দেবো: শেখ হাসিনা বিমানে উড়ে বাংলাদেশ এল ২২৫টি গরু! বুলবুলে ক্ষতিগ্রস্থ ২৭ পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ সহায়তা দেশে রফতানি বাড়াতে দরকার পরিবহন খাতে উন্নয়ন: বিশ্বব্যাংক মা হারানো সেই শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী শামীম মালয়েশিয়ায় বীমার আওতায় দুই লাখ বাংলাদেশি কর্মী আওয়ামী লীগে দূষিত রক্তের প্রয়োজন নেই: সেতুমন্ত্রী ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত জয় বাংলাদেশের মেয়েদের শেখ হাসিনার নেতৃত্ব মানুষের দিন বদল হয়েছে-তথ্যমন্ত্রী ৭৫ পরবর্তীতে অনেকে উচ্ছিষ্টের লোভে দল ছেড়ে চলে গেছেন: নওফেল নকল মুদ্রা দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার ৯ বাংলাদেশ থেকে কেউ বিচ্ছিন্নতাবাদী তৎপরতা চালাতে পারবে না সমুদ্রের ঢেউয়ে ভেসে আসছে কোটি কোটি টাকার কোকেন! বাবার সঙ্গে কঙ্গনার সম্পর্ক নিয়ে মুখ খুললেন সুরাজ! ব্যাটসম্যানদের টেস্ট মেজাজে ব্যাট করতে হবে: দুর্জয় ববি উপাচার্যের এর সাথে গনিত অলিম্পিয়াডে বিজয়ীর সাক্ষাত
২৯

খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপির নতুন মিথ্যাচারে সমালোচনার ঝড়!

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপির ষড়যন্ত্র ও মিথ্যাচার আবারো প্রমাণিত হলো। বিএনপি নেতারা বেগম জিয়া গুরুতর অসুস্থ বলে প্রচার করলেও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ সেটি নাকচ করে দিয়ে জানিয়েছে যে, বেগম জিয়া সুস্থ ও স্বাভাবিক রয়েছেন।

বুধবার (২ অক্টোবর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম মাহবুবুল হক জানিয়েছেন, খালেদা জিয়া ভালো আছেন, তার অবস্থার কোনও অবনতি হয়নি।

এদিকে মঙ্গলবার (১ অক্টোবর) ও বুধবার (২ অক্টোবর) বিএনপির সংসদ সদস্যরা খালেদা জিয়াকে দেখে এসে অভিযোগ করেন, তার শরীরের অবস্থা খুব খারাপ। তিনি নিজ হাতে খেতে পারেন না এবং নিজে পোশাকও পরতে পারছেন না। এ অবস্থায় বিএনপি চেয়ারপারসনের সুস্থতার জন্য উন্নত চিকিৎসার কথা বলে তার জামিন দাবি করেন বিএনপির সাংসদরা।

বিএনপির সংসদ সদস্যদের এসব অভিযোগের মধ্যেই ব্রিগেডিয়ার জেনারেল একেএম মাহবুবুল হক জানালেন, খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতি স্বাভাবিক। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা চলছে। আমাদের পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড রয়েছে, তারা তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন। তার যখন যা প্রয়োজন হচ্ছে সেটাই করা হচ্ছে। তার কোনও ‘‘সমস্যা হচ্ছে” বলে মনে হচ্ছে না। তার ডায়াবেটিস, আর্থাইটিসের ব্যথাই প্রধান শারীরিক সমস্যা, এছাড়া বিশেষ কোনো সমস্যা নেই। তার উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে রয়েছে। দাঁতের সমস্যা ছিল, সেটাও দূর হয়েছে।

এ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেন, বিএসএমএমইউ কর্তৃপক্ষের কথার মাধ্যমেই প্রমাণ হয়, খালেদা জিয়া সম্পূর্ণ সুস্থ। শুধু মাত্র রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্যই বিএনপির নেতারা এমনটি করছেন।
রাজনৈতিক বিশ্লেষক এ আরাফাত মনে করেন, বিগত দেড় বছরে বহুবার দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি ষড়যন্ত্র ও মিথ্যাচার করেছিলো। সেসময়ও বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছিল, বেগম জিয়া সম্পূর্ণ সুস্থ। তাকে নিয়ে দুশ্চিন্তার কিছু নেই।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) একজন সিনিয়র নেতা বলেন, চিকিৎসা নিয়ে মিথ্যাচার করে বেগম জিয়া ও বিএনপিকে বিতর্কিত করছেন দলটির নেতারা। বিএনপি বেগম জিয়ার অসুস্থতা নিয়ে নতুন করে অপরাজনীতি করে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছিল । তবে হাসপাতাল কর্তৃপক্ষের রিপোর্টে সম্ভবত বিব্রত হয়ে পড়েছেন বিএনপির নেতৃবৃন্দ। বেগম জিয়াকে জাতির কাছে সংগ্রামী ও আপোষহীন হিসেবে তুলে ধরার মিথ্যা চেষ্টায় হিতে বিপরীত হচ্ছে। বিএনপির বোকামির জন্য বেগম জিয়ার সম্মানহানি হচ্ছে।c

এই বিভাগের আরো খবর