• সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৬ ১৪২৭

  • || ০৩ সফর ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক কমানোর চিন্তা: অর্থমন্ত্রী সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী এক মাসের মধ্যে পেঁয়াজের দাম স্বাভাবিক হবে: বাণিজ্যমন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪ পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের কার্যক্রম শুরু তুরস্কে বাংলাদেশ চ্যান্সারি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৮১২ এবার দুদকের মামলায় ওসি প্রদীপ গ্রেপ্তার
৮৬

খালেদা জিয়াকে ‘জোকার’ হিসেবে উপস্থাপন লন্ডন বিএনপির, ছবি ভাইরাল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

দুর্নীতির দায়ে কারান্তরীণ বিএনপির চেয়ারপারসনকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল হাস্যরসের সৃষ্টি হয়েছে। খালেদা জিয়ার কারাজীবনকে ফুটিয়ে তুলতে লন্ডনের সড়কে প্রতীকী কারাগার স্থাপন করে লন্ডন বিএনপি। যেখানে একজন মহিলা নেত্রীকে প্রতীকী খালেদা জিয়া সাজানোয় এ হাস্যরস ভয়াবহ আকার ধারণ করে। সমালোচনা উঠেছে, লন্ডন বিএনপির এমন উদ্যোগ জীবিত খালেদা জিয়াকে বিকৃত করে উপস্থাপন করার নামান্তর।

নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে, সম্প্রতি লন্ডনের সড়কে খালেদা জিয়া বসে আছেন এবং দাঁড়িয়ে হাসছেন- এমন বেশ কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ছবিগুলোতে দেখা গেছে, কাঠগড়ায় কালো চশমা ও সাদা শাড়ি পরে বসে আছেন খালেদা। আবার কোথাও মোবাইল ফোন হাতে হাসছেন। এবং ওই ছবিগুলোতে খালেদার অবয়ব বিকৃত অবস্থায় দেখা গেছে। এ নিয়ে অনলাইন ও সুধিমহলে আলোচনার ঝড় উঠেছে।

এ বিষয়ে বিএনপির জ্যেষ্ঠ নেতারা বলছেন, ব্যাপারটা এত জটিল করে নেয়ার কিছু নেই। এটি একটি প্রতীকী কর্মসূচি। লোকজন হাসলে বা সমালোচনা হলেই যে তা বিকৃত- তা কিন্তু নয়। তবে লোক হাসানোর বিষয়টি চক্রান্ত। এর পেছনে কলকাঠি নাড়ছে অন্য কোনো চক্র। অবিলম্বে এই তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।

এমন বাস্তবতায় রাজনৈতিক বিশ্লেষকরা খালেদা জিয়ার কারামুক্তি বিলম্বিত হওয়ার পেছনে তারেক রহমানকেই দুষছেন। রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেন, লন্ডনের এই ঘটনার মাধ্যমেই প্রমাণিত হয়- খালেদা জিয়া নিজ দলের নেতা-কর্মীর কাছেই হাসির খোরাক। এজন্য তারা এমন কাজ করেছে। রাজনৈতিকভাবে ক্ষয়িষ্ণু এই দলটির এমন কর্মকাণ্ড এখন আলোচনার ইস্যুতে পরিণত হয়েছে। তবুও লন্ডনে বসে থেকে নীরব ভূমিকায় রয়েছেন খালেদাপুত্র ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার এই নীরবতাই খালেদামুক্তিতে অনাগ্রহ প্রকাশ করে।

 

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর