• রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ ববি শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের

খাদ্যসামগ্রী নিয়ে অসহায়দের বাড়িতে সার্কেল এসপি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

করোনা ভাইরাসের সংক্রামণ রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দেশের মানুষ। বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান, যানবাহন চলাচল। এতে কর্মহীন হয়ে পড়া দিনমজুর, শ্রমিক, রিকশাচালকসহ দুস্থ ও অসহায় পরিবারের সদস্যরা। ফলে খাদ্য সংকটও দেখা দিয়েছে তাদের।

এ অবস্থায় সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যক্তি পর্যায় থেকে দুস্থ ও অসহায় পরিবারের সদস্যদের খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।

বরিশাল জেলার বাকেরগেঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার সাঈদও তার ব্যক্তিগত বেতনের টাকায় খাদ্য সামগ্রী কিনে দুস্থ ও অসহায় ব্যক্তিদের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

তিনদিন ধরে এ সহায়তা খেটে খাওয়া মানুষদের বাড়িতে গিয়ে বুঝিয়ে দিচ্ছেন তিনি। আর এ কাজে তাকে সহকর্মীরাও সহায়তা করছেন। যেখানে প্রথম দিনে তিনি প্রতি প্যাকেটে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, আধা কেজি রসুন, ১ কেজি লবণ, আড়াইশ গ্রাম মুড়ি, আধাকেজি হুইল পাউডার, ১টি কাপর ধোয়ার ও ১ টি হাত ধোয়ার সাবান দেওয়া হয়। এরপরের দিন থেকে শুধু চালের পরিমাণটা কমিয়ে ৫ কেজিতে নামিয়ে আনেন তিনি।

তার এ উদ্যোগকে স্বাগত জানিয়ে অনেকেই অসহায়দের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার কথা জানিয়েছেন। ব্যক্তি উদ্যোগে তারাও খাদ্য সহায়তা প্রদানে আগ্রহী হয়ে উঠেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার সাঈদ বলেন, গত শনিবার থেকে এ সহায়তা বরিশালের বাকেরগঞ্জ, বাবুগঞ্জ ও উজিরপুর উপজেলার বেশ কিছু পরিবারকে দিয়েছি। এটা সম্পূর্ণ আমার বেতনের টাকায় করছি এবং নিজে গিয়ে দেওয়ার চেষ্টা করছি।