• বৃহস্পতিবার   ১৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩১ ১৪২৭

  • || ২৫ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩৩ ময়ূর-২ লঞ্চের ড্রাইভার শিপন ও শাকিল গ্রেপ্তার রিজেন্ট হাসপাতালের সাহেদ অস্ত্রসহ সাতক্ষীরা সীমান্তে গ্রেফতার রেল যাত্রী সেবার মান বাড়াচ্ছে: রেলপথ মন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩১৬৩, মৃত্যু ৩৩ রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ চলতি মাসেই নিউজ পোর্টালের নিবন্ধন শুরু : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী
৩৫

খাগড়াছড়িতে আক্রান্ত ২৩৮, অসহায়দের ত্রাণ দিল সেনাবাহিনী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ জুন ২০২০  

খাগড়াছড়িতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৩৮ জনে। তারমধ্যে পুলিশ সদস্য ১১৩ জন ও স্বাস্থ্যকর্মী ১৭ জন রয়েছেন। এদিকে জেলায় ও চুয়াডাঙ্গায় ত্রাণ সামগ্রী বিতরণ ও গর্ভবর্তী নারীদের সেবায় এগিয়ে এসেছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা।   

সোমবার (২৯ জুন) খাগড়াছড়ি সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ পর্যন্ত এক হাজার ৭শ ৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট এসেছে এক হাজার ৭১৭ জনের। ৪১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। একজন মৃত্যুবরণ করেছেন। উপসর্গ নিয়ে মারা গেছেন বেশ কয়েক জন। যাদের নমুনা রিপোর্ট এখনো আসেনি।

এদিকে খাগড়াছড়ি জেলা ও চুয়াডাঙ্গায় ত্রাণ সামগ্রী বিতরণ ও গর্ভবর্তী নারীদের সেবায় এগিয়ে এসেছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। খাগড়াছড়ির পানছড়ির দুর্গম কয়েকটি গ্রামে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী।

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলার দুর্গম বড় পানছড়িপাড়া, প্রদীপপাড়া ও সাওতালপাড়াসহ অন্তত ১০টি গ্রামে খাদ্য সহায়তাসহ ত্রাণ সামগ্রী বিতরণ করেছে সেনাবাহিনী।

দুপুরে সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোনের অধিনায়ক লে. কর্নেল জাহিদুল ইসলামের নেতৃত্বে এলাকার হত-দরিদ্র ও দুঃস্থ চাকমা, ত্রিপুরা, মারমা ও সাওতাল সম্প্রদায়ের  সাড়ে ৩০০ পরিবারকে ঘরে ঘরে গিয়ে ত্রাণ পৌঁছে দেন সেনাবাহিনীর সদস্যরা। এছাড়াও সামাজিক দূরত্ব মেনে বড় পানছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনেও বেশ কিছু পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

এ সময় খাগড়াছড়ি সদর জোন উপ-অধিনায়ক মেজর চৌধুরী ফাহিদ আশরাফি ও পানছড়ি সাব জোন কমান্ডার ক্যাপ্টেন আহসান হাবিব উপস্থিত ছিলেন। সেনাবাহিনীর চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের সহায়তায় এসব ত্রাণ সাহায্য বিতরণ করা হচ্ছে বলে জানিয়েছেন সেনা কর্মকর্তারা।  

এদিকে, চুয়াডাঙ্গায় গর্ভবতী নারীদের চিকিৎসা ও পুষ্টিকর খাবার বিতরণ করেছে সেনাবাহিনীর সদস্যরা। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে গর্ভবতী নারীদের চিকিৎসা সেবা ও পুষ্টিকর খাবার বিতরণ করেছে তারা। প্রায় ৩ শতাধিক গর্ভবতী নারীদের মাঝে পুষ্টিকর খাবার, ওষুধ ও চিকিৎসা সেবা প্রদান করে। সোমবার দিনব্যাপী চুয়াডাঙ্গার দামুড়হুদা ওদুদ শাহ ডিগ্রি কলেজে জেলা স্বাস্থ্য বিভাগ ও ৭১ ফিল্ড অ্যাম্বুলেন্সের যৌথ আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

বেলা ১১টা থেকে গর্ভবতী নারীদের চিকিৎসা, ওষুধ, পুষ্টিকর খাবার, সাবান, মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার ও লিফলেট বিতরণ করা হয় সেনাবাহিনীর পক্ষ থেকে। এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ব্রিগিডিয়ার জেনারেল ফয়সাল বাতেন, মেজর রাজিব জাহান, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান প্রমুখ।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর