রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ধর্ষণ ও অর্থ আত্মসাৎ: রামপালের সাবেক ভাইস চেয়ারম্যান গ্রেফতার ক্যাসিনো মালিকদের গল্প প্রয়োজনে ঋণ নেব, তবু ডোনেশন নয়-পরিকল্পনামন্ত্রী খেলাধুলার বিকল্প নেই: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বরিশালে মা ইলিশ রক্ষায় মতবিনিময় সভা কুরআনের ১০০ নির্দেশনা গ্রানাদার কাছে বার্সার পরাজয় চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার নারায়ণগঞ্জে পুলিশের ওপর হামলা, গুলিবিদ্ধ ১ ৪ দিনের সফরে ঢাকায় ভারতের নৌবাহিনী প্রধান ধোনির বাড়িতে প্রতিদিন লোডশেডিং, বিরক্ত স্ত্রী মিয়ানমারে অস্ত্র রপ্তানির ওপর নিষেধাজ্ঞা চায় ইইউ আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী পদোন্নতি না নিলে শাস্তি ব্যক্তিগত গাড়ির ওপর নির্ভরশীলতা কমাতে হবে : রাষ্ট্রপতি পাঁচ বছর আফগানিস্তানকে হারাল বাংলাদেশ ভূতের আড্ডায় অভিযান, বাতি জ্বালাতেই অপ্রীতিকর দৃশ্য কথাসাহিত্যিক শরদিন্দুর প্রয়াণ বিষাক্ত মদ পান করে ২ যুবকের মৃত্যু
১৩

কোরবানির পশুর চামড়া বিক্রি শুরু আড়তদারদের

প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৯  

কোরবানির পশুর চামড়া বেচাকেনা নিয়ে আড়তদার ও ট্যানারি মালিকদের মধ্যে সমঝোতার পর আজ কোরবানির কাঁচা চামড়া বিক্রি শুরু করেছে আড়তদাররা। এফবিসিসিআই, আড়তদার ও ট্যানারি মালিকদের বৈঠকে ২২ আগস্ট বকেয়া পাওনার বিষয়টি নিষ্পত্তি করা হবে বলে জানানো হয়েছে।

আজ সোমবার থেকে আড়তদাররা ট্যানারি মালিকদের কাছে চামড়া বিক্রি শুরু করে। এর আগে ট্যানারি মালিকরা চামড়া কিনতে চাইলেও আগের পাওনা টাকা পরিশোধ হয়নি জানিয়ে তা বিক্রি থেকে বিরত থাকে আড়তদাররা।

ট্যানারি মালিকদের কাছে তাদের যে পাওনা রয়েছে সেটা আদায়ের ব্যাপারে সিদ্ধান্ত হবে আগামী ২২ আগস্ট। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন শিল্প ও বণিক সমিতি ফেডারেশন এবং চামড়া খাতসংশ্লিষ্ট পক্ষগুলো বসে এসব সমস্যার সমাধান করবে।

এর আগে গতকাল রবিবার সচিবালয়ে চামড়া ব্যবসায়ী, আড়তদার ও ট্যানারি মালিকদের সঙ্গে প্রায় তিন ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠক শেষে সাংবাদিকদের সোমবার থেকে চামড়া বিক্রির বিষয়টি জানিয়েছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বাণিজ্যসচিব মফিজুল ইসলাম, শিল্পসচিব মো. আবদুল হালিম ও ব্যবসায়ী নেতারা।

এই বিভাগের আরো খবর