• রোববার   ১১ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৮ ১৪২৭

  • || ২৮ শা'বান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সহযোগিতা চান স্বরাষ্ট্রমন্ত্রী আ. লীগের নিজস্ব ইতিহাস তৈরির কারখানা নেই: কাদের জেএমবির ভারপ্রাপ্ত আমিরের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ লকডাউনে কোথাও উন্নয়ন কাজ বন্ধ থাকবে না: পরিকল্পনামন্ত্রী ফেসবুকে ‘উসকানিমূলক’ স্ট্যাটাস: গ্রেফতার হেফাজতের লোকমান আমিনী পুরো বিশ্বেই শান্তির সংস্কৃতি ছড়িয়ে দিতে চায় বাংলাদেশ: মোমেন ১২-১৩ এপ্রিল চলমান লকডাউনের নির্দেশনা জারি থাকবে: সেতুমন্ত্রী টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক করোনায় একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইনমন্ত্রী দু`দিন আগেই শেষ হচ্ছে বইমেলা আমাদের সামনে নির্ঘাত অশনি সংকেত : কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৭৪ জনের মৃত্যু সরকারের নিজস্ব অর্থায়নে হচ্ছে দ্বিতীয় আমিনবাজার সেতু: সেতুমন্ত্রী দ্বিতীয় ডোজের টিকা নিলেন আইসিটি প্রতিমন্ত্রী মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী রফিকুল ইসলাম মাদানী আটক জনগণের নিরাপত্তার কথা মাথায় রেখেই লকডাউন দেয়া হয়েছে: অর্থমন্ত্রী টিকাদানে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সাধারণ মানুষও চিকিৎসা পাবেন: আইজিপি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২১  

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সাধারণ মানুষও চিকিৎসা নিতে পারবেন বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদ।

বুধবার সকালে হাসপাতালটির নবনির্মিত ভবন উদ্বোধনকালে একথা বলেন তিনি।

আইজিপি জানান, নতুন ভবনের ফলে শয্যা সংখ্যা ২৫০ থেকে বেড়ে ১১০০ হয়েছে। মোট জনবল ৮০০ ও চিকিৎসক রয়েছেন দেড় শতাধিক। নতুন ভবনের কারণে আইসিইউ, সিসিইউ এবং এসডিইউ সুবিধাও বৃদ্ধি পেয়েছে।

হাসপাতালটিকে একটি পূর্ণাঙ্গ হাসপাতালে রূপান্তরের চেষ্টা করা হয়েছে উল্লেখ করে আইজিপি বলেন, এ হাসপাতালে ক্যানসার বাদে বাকি সব ধরনের রোগের চিকিৎসা ব্যবস্থা থাকছে। কয়েকটি দেশের বিখ্যাত কিছু হাসপাতালের সঙ্গে চিকিৎসা সংক্রান্ত চুক্তি করা হয়েছে। সুযোগ সাপেক্ষে সাধারণ মানুষের চিকিৎসা সেবা দেয়া হবে।

পুলিশপ্রধান বলেন, নতুন ভবনটি জরুরি বিভাগ ভবন নামে পরিচিত হবে। যেখানে অত‍্যাধুনিক জরুরি ব‍্যবস্থাপনা, লাশ সংরক্ষণ, অর্থোপেডিক সার্জারি, মেডিসিন, আধুনিক ডেন্টাল চিকিৎসা, চোখ, নাক-কান-গলার সর্বাধুনিক যন্ত্রপাতি, কার্ডিওলজি-সিসিইউ, আইসিইউ এইসডিইউ ছাড়াও রয়েছে ক‍্যান্টিন ও লাইব্রেরি।

এসময় সড়কে নারী ট্রাফিক পুলিশের দায়িত্বপালনকালে টয়লেট অসুবিধার প্রসঙ্গ টেনে বেনজির আহমেদ বলেন, তিন থেকে পাঁচ মিনিট দূরত্বে টয়লেট সুবিধা আছে এমন জায়গায় ট্রাফিকের নারী সদস্যদের দায়িত্ব পালন করতে দেয়া হচ্ছে।