• বুধবার   ০৩ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৮ ১৪২৭

  • || ১৯ রজব ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১০ বছরে জিডিপি প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: অর্থমন্ত্রী মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৫১৫ মুক্তিযুদ্ধকে অসম্মান করেছে বিএনপি: সেতুমন্ত্রী বঙ্গবন্ধুর নীতির ভিত্তিতেই বাংলাদেশের পররাষ্ট্রনীতি: ড. মোমেন প্রেস ক্লাবের সংঘর্ষে ছাত্রদলের ১৩ জন রিমান্ডে ঢাবির ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার দেশবিরোধী একটি মহল সরকার হটানোর ষড়যন্ত্র করছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৫৮৫ মুশতাকের মৃত্যুর কারণ তদন্তে বেরিয়ে আসবে: তথ্যমন্ত্রী আজ থেকে ২ মাস ইলিশ আহরণ নিষিদ্ধ দেশে কোনো গরিব মানুষ থাকবে না : তথ্যমন্ত্রী বেসরকারি চিকিৎসা সেবা ব্যয় নির্ধারণ শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী জাটকা সংরক্ষণে কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৩৮৫ আমরা শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়তে বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ৬০ কর্মদিবস পর পরীক্ষা: শিক্ষামন্ত্রী এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণের কৃতিত্ব নতুন প্রজন্মের : প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪০৭

কুঁচকিতে টান লেগে মাঠ ছাড়লেন সাকিব

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২১  

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে এই সিরিজ দিয়েই মাঠে ফিরেছেন সাকিব আল হাসান। প্রথম দুই ওয়ানডেতে দারুণ খেলেছেন। আজও (সোমবার) ব্যাট হাতে তুলে নিয়েছেন হাফসেঞ্চুরি। কিন্তু বোলিং করতে গিয়েই বাঁধল বিপত্তি। প্রথম চার ওভার ভালোভাবেই শেষ করেছেন। পঞ্চম ওভারে এসে কুঁচকিকে টান পড়লো বিশ্বসেরা অলরাউন্ডারের। ওভারের এক বল বাকি রেখেই খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছেন সাকিব।

আগের ডেলিভারিতে নিজের বলে নিজেই ফিল্ডিং করতে গিয়ে টান অনুভব করেছিলেন পেশিতে, তবু সাকিব করেন পরের বলটা। সেই ডেলিভারিটি হাত থেকে ছাড়ার পরই বুঝতে পারেন পেশির টানের মাত্রাটা অনেক বেশি, সঙ্গে সঙ্গে কুঁচকিতে হাত দিয়ে বসে পড়েন উইকেটের পাশে।

পরে পা টেনে নাড়াচাড়া করে ঠিক করার কয়েকবার চেষ্টা করেও আর উঠে স্বাভাবিকভাবে হাঁটতে পারেননি। যে কারণে ফিজিও জুলিয়ান ক্যালেফাতোর সঙ্গে খুঁড়িয়ে খুঁড়িয়েই ছেড়েছেন মাঠ।

ঘটনা ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের ৩০তম ওভারের। চতুর্থ বলটি লং অনে ঠেলে দিয়ে এক রান নেন জাহমার হ্যামিলটন। সে বলটি থামাতে বেশ বড়সড় এক লাফ দেন সাকিব। তখনই মূলত টান লাগে পেশিতে। তবু পরের বলটা করেন তিনি। সেটি করার পর আর থাকতে পারেননি মাঠে।

ফিজিও ক্যালেফাতো মাঠে এসে কিছুক্ষণ চেষ্টা করেন সাকিবের হাঁটাচলা স্বাভাবিক করতে। কিন্তু ব্যর্থ হন তিনি। হাঁটার চেষ্টা করে ব্যথার অভিব্যক্তি ফুটে ওঠে সাকিবের চোখে-মুখে। তাই ঝুঁকি না নিয়ে তাকে ড্রেসিংরুমে ফিরিয়ে নিয়ে যান ক্যালেফাতো। সেই ওভারের শেষ বলটি করেন সৌম্য সরকার।

বিসিবি চিকিৎসক মঞ্জুর হোসাইন চৌধুরী জানিয়েছেন, ‘কুঁচকিতে টান লেগেছে সাকিবের। আজকের ম্যাচে আর সে নামতে পারবে না। সারারাত তাকে পর্যবেক্ষণে রাখা হবে। আগামীকাল সকালে আবার দেখার পর চোটের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য জানানো যাবে।’ ম্যাচে ব্যাট হাতে ৫১ রানের পর বল হাতে ৪.৫ ওভারে ১২ রান খরচায় উইকেটশূন্য ছিলেন সাকিব।